Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (43 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৬-২০১৪

কাতারে আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপন

কাতারে আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপন

দোহা, ০৬ এপ্রিল- বাংলাদেশ আওয়ামী লীগ কাতার শাখার আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০১৪ উদযাপিত হয়েছে। দোহার স্থানীয় ইস্ট ওয়েস্ট রেস্টুরেন্টের বলরুমে অনুষ্ঠিত আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যায় সভাপতিত্ব করেন শামস উদ্দিন মণ্ডল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক সংবাদিক লেখক শওকত বাঙালি। এছাড়া সাংগঠনিক সম্পাদক রহিম পারভেজের সঞ্চালনায় এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাতার সাংবাদিক ফোরামের সভাপতি ও চ্যানেল আইয়ের কাতার প্রতিনিধি মুসা আহমেদ বখতপুরী।

বর্তমান সরকারকে অভিনন্দন জানিয়ে শওকত বাঙালি বলেন, “রাজাকারমুক্ত এবং মুক্তিযুদ্ধের চেতনায়  অসাম্প্রাদায়িক, গণতান্ত্রিক, বৈষম্যহীন ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।”

তিনি বলেন, “দল-মত নির্বিশেষে বাংলাদেশের ছাত্র-ছাত্রী, কৃষক, শ্রমিক, পেশাজীবী, প্রবাসী এবং রাজনৈতিক দলগুলোর ঐতিহাসিক জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।  যতদিন পর্যন্ত সব রাজাকারের মৃত্যুদণ্ড কার্যকর করা না হবেম ততদিন আমাদের আন্দোলন-সংগ্রাম চলবে।”

এ সময় বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের রাজনীতি অবিলম্বে নিষিদ্ধ করার দাবি জানান শওকত বাঙালি।

অনুষ্ঠানে সূচনা বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক কম্পিউটার প্রকৌশলী নূর মোহাম্মদ নূর বলেন, “আমাদের জাতীয় ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম। তারই নেতৃত্বে বাঙালী অর্জন করেছে তাদের বহু কাঙ্ক্ষিত মহান স্বাধীনতা। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭০-এর সাধারণ নির্বাচনসহ দেশের গণমানুষের আশা-আকাঙ্খা পূরণে প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি বাঙালি জাতিকে এক অবিস্মরণীয় নেতৃত্ব দিয়েছেন। এজন্য বঙ্গবন্ধুকে কারাবরণসহ অমানবিক নির্যাতন সহ্য করতে হয়েছে অনেকবার। দুই দশকেরও বেশি সময় ধরে দেশের জনগণকে বাঙালি জাতীয়তাবাদী চেতনায় উদ্বুদ্ধ করে এই মহান নেতা ১৯৭১ সালের ২৬ মার্চ ঘোষণা করেন বাংলাদেশের স্বাধীনতা।”

সংগঠনের সহ-সভাপতি মনিরুজ্জামান মনির বলেন, “ঘাতক চক্র জাতির পিতাকে হত্যা করলেও তার আদর্শ ও নীতিকে ধবংস করতে পারেনি। দেশ ও দেশের মানুষ যতদিন থাকবে ততদিন জাতির পিতার নাম আমাদের অন্তরে চির অক্ষয় করে রাখবে।”

কাতার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে