Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৬-২০১২

জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর অভিষেক ও বর্ষবরণ অনুষ্ঠান

জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর অভিষেক ও বর্ষবরণ অনুষ্ঠান

























































































গত ৮ই জানুয়ারী রবিবার সন্ধ্যা ৭টায় টরন্টোর ভিক্টোরিয়া পার্ক ও এগলিনটনের সন্নিকটে সেলিব্রেশন বেঙ্কুইট হলে জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর কার্যকরী পরিষদের অভিষেক ও ইংরেজী নববর্ষ উদযাপন অনুষ্ঠিত হয়।  প্রায় পাঁচ শতাধিক দর্শকের উপস্থিতিতে কানায় কানায় হলরুমটি যেন সিলেটবাসীর মিলনমেলায় রূপ ধারণ করে। টরন্টো ও পার্শ্ববর্তী শহর হ্যামিলটন থেকে স্থানীয় সাংবাদিক, বুদ্ধিজীবী, ব্যবসায়ী, সংগঠক ও সমাজের বিভিন্ন পেশায় নিয়োজিত ব্যক্তিবর্গের উপস্থিতিতে জালালাবাদ এসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠানটি ছিল প্রাণ, উচ্ছ্বাস ও আনন্দে ভরপুর।
বিশিষ্ট আবৃতিকার ফারহানা আহমেদের উপস্থাপনায় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের যাত্রা শুরু হয়। কোরআন তেলাওয়াত পাঠ করেন তানিয় ইয়াসমিন। ভায়োলিনের সুরে বাংলাদেশ ও কানাডার জাতীয় সংঙ্গীত পরিবেশন করে দুই ভাই সুলভ দেব ও সুফল দেব।
মঞ্চে শুভেচ্ছা বক্তব্য রাখেন অভিষেক অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক জনাব রিফাত চৌধুরী। তিনি তার বক্তব্যে অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার জন্য সংগঠনের সকল নেতা-কর্মীদের ধন্যবাদ জানান। জনাব চৌধুরী বলেন জালালাবাদ এসোসিয়েশন একটি প্রাচীনতম ঐতিহ্যবাহী সংগঠন। যারা প্রবাসে শত ব্যস্ততার মধ্যেও বৃহত্তর জালালাবাদবাসীদের মধ্যে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের মাধ্যমে এক সেতু বন্ধনের ব্যবস্থা করে যাচ্ছে।
এরপর একে একে মঞ্চে আসে শিশু নৃত্য শিল্পী অবিলিয়া,  গান পরিবেশন করে শিশু শিল্পী সারা শাহাব ও শাকিল শাহাব। তারা সকলেই তাদের পরিবেশনার মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করে। এরপর মঞ্চে আসেন তরুণ প্রজন্মের সাড়া জাগানো শিল্পী শিমুল ইউসুফ। শিমুল তার গান পরিবেশন করে মন জয় করে নেন প্রতিটি দর্শকের হৃদয়। এরপর উত্তর আমেরিকার প্রখ্যাত শিল্পী সিলেটের সন্তান সাবু সাহা ও তানভীর। বেশ কয়েকটি গান গেয়ে তারা মাতিয়ে রাখেন পুরো হলরুম।
অভিষেক অনুষ্ঠান পর্বে দর্শকদের সামনে নতুন নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন নির্বাচন কমিশনার জনাব সাকলাইন জায়গীরদার। তিনি সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করায় এসোসিয়েশনের সবাইকে ধন্যবাদ জানান। সেই সাথে আরও দুইজন নির্বাচন কমিশনার মাহবুব চৌধুরী ও নজরুল করিম চৌধুরীকে মঞ্চে এনে দর্শকদের সাথে পরিচয় করিয়ে দেন।
অভিষেক অনুষ্ঠানটি পরিচালনায় সহযোগিতা করেন- সাবেক সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী (রনি) ও যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া চৌধুরী।
বিপুল করতালির মাধ্যমে দর্শকরা জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচিত সদস্যদের অভিনন্দন জানান। নতুন নির্বাচিত সভাপতি জনাব ছাদ চৌধুরী তার বক্তব্যে সংগঠনকে সামনের দিকে এগিয়ে নেওয়ার উদাত্ত আহবান জানান এবং জালালাবাদবাসীর কাছে দোয়া কামনা করেন। অতঃপর তিনি উপদেষ্টামন্ডলীর নাম ঘোষণাসহ তাদেরকে মঞ্চে আসার জন্য অনুরোধ করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশনের সভাপতি রেজাউর রহমান, মৌলভীবাজার এসোসিয়েশনের সভাপতি- সৈয়দ আব্দুল গফফার, বাংলাদেশ এসোসিয়েশন অব টরন্টোর সিনিয়র সহ সভাপতি খুশনুর রশীদ চৌধুরী, বাংলাদেশ এসোসিয়েশন অব টরন্টোর সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সিলেট সদর এসোসিয়েশনের সভাপতি বেলায়েত হোসেন রিপন, সাপ্তাহিক দেশের আলোর প্রকাশক ও জালালাবাদ এসোসিয়েশনের সাবেক  নির্বাহী সহ সভাপতি  ছাইদুন ফয়সল, জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর সাবেক অর্থ সম্পাদক শামীম চৌধুরী সামন, সাপ্তাহিক আজকাল’র সম্পাদক মাহবুব আহমেদ চৌধুরী (রনি), জালালাবাদ এসোসিয়েশনের  নির্বাহী সহ সভাপতি আব্দুল মোমিত, সহ সভাপতি- মানিক মিঞা, সহ সভাপতি- রিফাত চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া চৌধুরী, এবাদ চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন এর উপদেষ্টা সাকলাইন জায়গীরদার।
মঞ্চে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাইদুন ফয়সল, আব্দুল মোমিত, সামন চৌধুরী, মাহবুব চৌধরী, খসরুজজ্জামান দুলু, মোঃ মানিক, সাব্বির চৌধুরী লিটন, সজল দেব, কাজী আমিনুল ইসলাম আপন, হাসান চৌধুরী রাব্বী, ফারহানা আহমেদ, সাবু সাহা, তানভীর ইসলাম, খালিক আহমেদ, আ.ন.ম. ইউসুফ, ফরিদুল চৌধুরী রাফে, ইত্তেজা আহমেদ টিপু, আলিমাল রাজী জুয়েল, জগলু হক,  ইকবাল আহমেদ, আব্দুল কাদের, তায়েফ চৌধুরী, মোঃ বুলবুল, মিজানুর রহমান চৌধুরী, আলতাফ মুহিত ফয়েজ, মাশুক আহমেদ চৌধুরী, সাইদুর রহমান অপু, নজরুল করিম চৌধুরী ও দেওয়ান মোতাহের গাজী প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন ফরহানা আহমেদ, যন্ত্রসঙ্গীতে ইউসুফ, মঞ্চ সজ্জায় সুচারু আর্ট সেন্টার এর দেওয়ান ফারুক।
পরিশেষে এসোসিয়েশনের সভাপতি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে