Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (108 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-০২-২০১৪

জুনে দক্ষিণ আফ্রিকায় ‘ব্রান্ডিং বাংলাদেশ’

জুনে দক্ষিণ আফ্রিকায় ‘ব্রান্ডিং বাংলাদেশ’

ঢাকা, ০২ এপ্রিল- দক্ষিণ আফ্রিকায় এ দেশীয় পণ্যের রপ্তানি বাড়াতে ‘ব্রান্ডিং বাংলাদেশ’ ফেয়ার অনুষ্ঠিত হবে।  চার দিনব্যাপী এ আয়োজন হবে দেশটির প্রাণকেন্দ্র ও রাজধানী কেপটাউনে। মেলায় ওভেন, নীট,  হোম টেক্সটাইল, পাদুকা, ব্যাগ, সিরামিকস, বাইসাইকেল, প্লাষ্টিক ও পোশাকসহ বাংলাদেশি পণ্য প্রদর্শিত হবে।

আগামী ৩ জুন শুরু হওয়া এ মেলার যৌথ আয়োজক পররাষ্ট্র মন্ত্রণালয়, ইপিবি ও বিজিএমইএ। বুধবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে ব্রান্ডিং বাংলাদেশের অন্যতম আয়োজক মোহাম্মদ জাহিদ হোসাইন বলেন, বাংলাদেশের পণ্যের বাজার দক্ষিণ আফ্রিকায় সম্প্রসারিত করা এবং দেশটিতে রপ্তানি বাণিজ্য প্রসার ঘটানোই এ মেলার মূখ্য উদ্দেশ্য। মেলায় ৭০টিরও বেশি বাংলাদেশী কোম্পানি অংশগ্রহণ করবে বলে জানান তিনি।

বিজিএমইএ’র সহ সভাপতি এস এম মান্নান কচি বলেন, ‘২০১২-১৩ অর্থ বছরে দক্ষিণ আফ্রিকায় পোশাক রপ্তানি হয়েছে ৫৭ দশমিক ৬৬ মিলিয়ন ডলার। যা ঐ বছরের মোট পোশাক রপ্তানির মাত্র দশমিক ২৭ শতাংশ। আমরা মেলার মাধ্যমে এই বাজার আরো সম্প্রসারণ করতে চাই।’

সংবাদ সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রনালয়ের পরিচালক (আফ্রিকা) শফিকুর রহমান, আয়োজনের উপদেষ্টা সাঈদ মোফাজ্জল হোসেনও উপস্থিত ছিলেন। মেলায় বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগের সুযোগ-সুবিধা নিয়ে সেমিনার ও সভার আয়োজন করা হবে বলে জানান আয়োজকরা।

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে