Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১১ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (41 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৬-২০১২

জর্জ ক্লুনি ও মেরিল স্ট্রিপ পেলেন গোল্ডেন গ্লোব

অনন্যা আশরাফ


জর্জ ক্লুনি ও মেরিল স্ট্রিপ পেলেন গোল্ডেন গ্লোব
৬৯তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের জমকালো আসর বসেছিল লন্ডনের লস এঞ্জেলের ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে ১৬ জানুয়ারি রোববার । রিকি গারভেইসের উপস্থাপনায় স্থানীয় সময় রাত ১২টায় শুরু হয় অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি।

অনুষ্ঠানের আগের দিন ১৪ জানুয়ারি শনিবার রাতে বেভারলি হিলটন হোটেলে হলিউডের বিখ্যাত সেলিব্রেটিরা একে একে উপস্থিত হন ‘গোল্ডেন গ্লোব রেড কার্পেটে’। কেট উইন্সলেট, অ্যাঞ্জেলিনা জোলি, জেরার্ড বাটলার, জর্জ ক্লুনি, ব্র্যাড পিট, মেরিল স্ট্রিপ, স্টিভেন স্পিলবার্গ, ফ্রিডা পিন্টো, চার্লিজ থেরন, রায়ান গোসলিং, সালমা হায়েকসহ ওয়ার্ল্ড শোবিজের অনেক সেলিব্রেটি আসেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে।

৬৯ তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আকর্ষণীয় সব পারফর্মেন্সের ফাঁকে চলে বিভিন্ন ক্যাটাগরিতে বর্ষসেরাদের নাম ঘোষণা ও সম্মানন দেওয়া। অনুষ্ঠানের শুরুতেই দেয়া হয় সেরা পার্শ্ব অভিনেতা স্বীকৃতি। ‘বিগেনার’ ছবির জন্য পুরস্কারটি জিতে নেন ক্রিস্টোফার প্লামার। এরপর দেয়া হয় সেরা পার্শ্ব অভিনেত্রীর স্বীকৃতি। ‘দ্য হেল্প’ ছবির জন্য অক্টাভিয়া স্পেনসাকে এ স্বীকৃতি দেয়া হয়।

এ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ‘দ্য আর্টিস্ট’ ছবিতে অভিনয় করে সেরা অভিনেতা (কমেডি অ্যান্ড মিউজিক্যাল) পুরস্কারটি জিতে নেন জিন দুজারডিন। ‘মাই উইক ইউক উইথ মনোর’ ছবিতে হৃদয়স্পর্শী পারফর্মন্সের জন্য সেরা অভিনেত্রীর (কমেডি অ্যান্ড মিউজিক্যাল) পুরস্কারটি জিতে নেন মিশেল উইলিয়ামস। এছাড়া সেরা আবহসঙ্গীত (কমেডি অ্যান্ড মিউজিক্যাল)  ও সেরা ছবির (কমেডি অ্যান্ড মিউজিক্যাল) গ্লোবটি জিতে নেয় ‘দ্য আর্টিস্ট’ ছবিটি।

এবারের গ্লোব অ্যাওয়ার্ডে সেরা মিনি-সিরিজের পুরস্কার পায় পিবিএস চ্যানেলের ‘ডাউনটাউন অ্যাবে’ সিরিজটি। মিনি সিরেজের সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ‘মেইল্ড্রেড পাইয়ারস’ ছবির জন্য অভিনেত্রী কেট উন্সলেট। মিনি সিরেজের সেরা অভিনেতার পুরুস্কার পান ‘লুথার’ ছবির জন্য ইদ্রিস এলবা। গোল্ডেন গ্লোব সেরা টিভি সিরিজের পুরস্কার পায় ‘ হোমল্যান্ড’।

চলচ্চিত্র ক্যাটাগড়িতে গোল্ডেন গ্লোব অ্যাওর্য়াডে ‘হুগো’ ছবির জন্য সেরা পরিচালকের স্বীকৃতি পান মার্টিন স্কোরসেস। এছাড়া সেরা চিত্রনাট্যের স্বীকৃতি পান মিডনাইট ইন প্যারিস’ ছবির উডি এলেনকে, সেরা আবহসঙ্গীতের স্বীকৃতি পান ‘দ্য আর্টিস্ট’ ছবির লুডোভিক বোরসে এবং সেরা সঙ্গীতের স্বীকৃতি পায় ‘ডাব্লিউই’-এর মাস্টার পিস।



সেরা বিদেশি চলচ্চিত্রের অ্যাওয়ার্ডটি পায় ইরানি ছবি ‘দ্য সেপারেশন’। পপগায়িকা মেডোনার হাত থেকে এ পুরস্কার গ্রহন করেন ছবিটির নির্মাতারা।

‘গোল্ডেন গ্লোব’র আজীবন সম্মাননা ‘সেসিল বিডে’ মিল অ্যাওয়ার্ডটি এ বছর তুলে দেয়া হয় কিংবদন্তী অভিনেতা মরগ্যান ফ্রিম্যানের হাতে।

গোল্ডেন গ্লোব অ্যাওর্য়াড অনুষ্ঠানে এ বছর সেরা অভিনেত্রীর স্বীকৃতি পেলেন মেরিল স্ট্রিপ। পুরো অডিটোরিয়ামে টান টান উত্তেজনা নিয়ে ঘোষিত হয় বছরের সেরা অভিনেত্রীর নাম। ‘দ্য হেল্প’ ছবির ভিয়োলা ডেভিস সহ আরো  শক্তিশালী অভিনেত্রীদের পেছনে ফেলে ‘আয়রন লেডি’ ছবির জন্য এ পুরস্কার জিতে নেন। ছবিতে মার্গারেট থ্যাচার নামে চরিত্রটিতে অভিনয় করেছেন তিনি।

অন্যদিকে ব্র্যাড পিট, রায়ান গোসলিং আর লিওনার্দো ডি’ক্যাপ্রিও’র মতো তারকাদের পেছনে ফেলে ‘দ্য ডিসেনডেন্টস’ ছবির জন্য সেরা অভিনেতার গ্লোবটি জিতে নেন অভিনেতা জর্জ ক্লুনি।

সবশেষে বছরের সেরা ছবির স্বীকৃতি দেয়ার সময় আসে। সেরা স্বীকৃতি দেয়া হয় ‘দ্য ডিসেনডেন্টস’ ছবিটিকে। পুরো অনুষ্ঠানটি শেষ হয় লন্ডন স্থানীয় সময় ভোর ৪ টায়।

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে