Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (19 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০১-২০১৪

৭ উইকেটে জয়ী অস্ট্রেলিয়া

৭ উইকেটে জয়ী অস্ট্রেলিয়া

ঢাকা, ০১ এপ্রিল- টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

মঙ্গলবার বিকেলে রাজধানীর মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৩ রান করে স্বাগতিকরা।

খেলতে নেমে প্রথম থেকেই বাংলাদেশকে চেপে ধরে অস্ট্রেলিয়া। প্রথম ওভারে আসে মাত্র ১ রান। দ্বিতীয় ওভারে কোনো রান না করেই ক্যাচ আউট হন এনামুল। আর চতুর্থ ওভারে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরন তামিম ইকবাল (৫)। দলীয় সংগ্রহ তখন ১২ রান।

এরপর অধিনায়ক মুশফিকুর রহিম ও অলরাউন্ডার সাকিব হাল হাসান প্রতিরোধ গড়ে তোলেন। দলীয় ১২৪ রানের মাথায় ১৭তম ওভারে ওয়াটসনের বলে ব্রেসনানের হাতে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক মুশফিকুর (৪৭)। পরের ওভারে সাজঘরে ফেরেন সাকিব (৬৬)। খেলার শেষ ওভারের শেষ বলে আউট হন নাসির হোসেন ( ১৬)। মাহমুদুল্লাহ রিয়াদ অপরাজিত ছিলেন ৬ রানে।

বাংলাদেশের দেওয়া ১৫৪ রানের জবাবে ১৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৮ রান করে অস্ট্রেলিয়া।

এর আগে খেলার ১২তম ওভারে আল-আমিনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার (৪৮)। এরপর ১৬তম ওভারে আল-আমিনের বলেই নাসির হোসেনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অ্যারন ফিঞ্চ (৭১)। পরের ওভারে ম্যাক্সওয়েলকে বোল্ড করেন মাশরাফির পরিবর্তে দলে নামা তাসকিন আহমেদ। ক্যামেরন হোয়াইট (১৮) ও জর্জ বেইলি (১১) ছিলেন অপরাজিত।

এই বিশ্বকাপে এটাই দুই দলের জন্য শেষ ম্যাচ ছিল। অস্ট্রেলিয়া প্রথম ম্যাচে হেরেছিল পাকিস্তানের কাছে; দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে। আর তৃতীয় ম্যাচে ভারতীয় স্পিনের সামনে পুরোপুরি ধরাশায়ী হয় তারা। মাত্র ৮৬ রানে অলআউট হয়ে লজ্জায় ডুবেছিল অস্ট্রেলিয়া।

আজ বাংলাদেশের বিপক্ষে জিততে না পারলে টানা হারের মধ্যেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হতো অস্ট্রেলিয়াকে।

অস্ট্রেলিয়ার মতো ঠিক একই অবস্থা ছিল বাংলাদেশেরও। টানা তিন হারে টুর্নামেন্ট এরই মধ্যে শেষ হয়েছিল স্বাগতিকদের। খালি হাত নিয়েই মাঠে নামার জন্য প্রস্তুত ছিল মুশফিক বাহিনী।

বাংলাদেশ দলের হারের শুরু সেই শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজ থেকে। এরপর এশিয়া কাপে আফগানিস্তান, টি২০ বিশ্বকাপে হংকংয়ের কাছে হার- সবই ভুলে যেতে পারতো এ দেশের ক্রিকেটপাগল মানুষ, যদি কোনোভাবে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেওয়া যেতো আজ।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে