Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (19 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-৩০-২০১৪

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হার

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হার

ঢাকা, ৩০ মার্চ- মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গ্রুপ ‘বি’-র ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৫০ রানে হেরেছে বাংলাদেশ।

প্রথমে টসে জিতে ব্যাট করতে নেমে আহমেদ শেহজাদের অপরাজিত শতকে ৫ উইকেটে ১৯০ রান করে পাকিস্তান।

কামরান আকমলের সঙ্গে শেহজাদের ৪৩ রানের উদ্বোধনী জুটি পাকিস্তানকে ভালো সূচনা এনে দিয়েছিল। সুপার টেনে প্রথম ম্যাচ খেলতে নামা রাজ্জাকের হাত দিয়েই আসে দ্বিতীয় সাফল্য। নবম ওভারে এগিয়ে এসে খেলতে ফ্লাইটে পুরোপুরি বিভ্রান্ত হয়ে স্ট্যাম্পিং হয়ে যান অধিনায়ক মোহাম্মদ হাফিজ। অতিথিদের স্কোর তখন ৭০/২।

পরের ওভারে বল করতে এসেই উমর আকমলকে বিদায় করেন মাহমুদুল্লাহ রিয়াদ। দ্রুত দুই উইকেট হারালেও কোনো প্রভাব পড়তে দেননি শেহজাদ। শোয়েব মালিকের সঙ্গে ৮৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নে তিনি। মালিককে (২৬) স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে ৫০ বল স্থায়ী জুটি ভাঙেন সাকিব আল হাসান।শহীদ আফ্রিদির (২২) সঙ্গে শেহজাদের ১২ বলে ৩৪ রানের জুটি দলকে দুইশ’ রানের কাছাকাছি নিয়ে যায়।

পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে শতক করা শেহজাদ অপরাজিত থাকেন ১১১ রানে। তার ৬২ বলের ইনিংসে ছিল ১০টি চার ও ৫টি ছক্কা।

বাংলাদেশের বোলারদের মধ্যে স্পিনার আব্দুর রাজ্জাক দুটি এবং আল আমিন, সাকিব আল হাসান ও মাহামুদুল্লাহ রিয়াদ একটি করে উইকেট নেন।

এদিকে ১৯১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪০ রান করে টাইগাররা। দলিয় ৩০ রানে উমর গুলের বলে এগিয়ে এসে খেলতে গিয়ে বোল্ড হয়ে যান তামিম ইকবাল। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৩২ বলে ৩৮ রান করেন। দ্বিতীয় সেরা নাসির করেছেন ২৩ রান।

পাকিস্তানের পক্ষে উমর গুল তিন উইকেট পেয়েছেন। স্পিনার আজমল পেয়েছেন দুই উইকেট।বাবর ও আফ্রিদি একটি করে উইকেট পান।

এই জয়ে তিন ম্যাচে চার পয়েন্ট পেয়ে সেমিফাইনালের পথ উজ্জ্বল করলো পাকিস্তান। নেট রান রেটে অবশ্য ওয়েস্ট ইন্ডিজের(+১.২৩) চেয়ে পিছিয়ে আছে পাকিস্তান (+০.৮৯)। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ জিতলেই পরের রাউন্ডের টিকেট নিশ্চিত হয়ে যাবে হাফিজ-আফ্রিদিদের। এদিকে তিন ম্যাচ খেলে তিনটিতেই হেরেছে মুশফিক বাহিনী। পরের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে