Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-২৬-২০১৪

আবারো সংলাপের কথা বললেন খালেদা

আবারো সংলাপের কথা বললেন খালেদা

ঢাকা, ২৬ মার্চ- দেশের চলমান পরিস্থিতি ও সঙ্কট থেকে উত্তরণে আবারো সংলাপের কথা বলেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সফররত অস্ট্রেলিয়ার সহকারী পররাষ্ট্রসচিব পল পল রবি লিয়ার্ডের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী।

মঙ্গলবার বিকেল চারটার দিকে খালেদা জিয়ার গুলশানের বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে আলোচনার বিষয় নিয়ে সাংবাদিকদের শমসের মবিন চৌধুরী বলেন, ‘খালেদা জিয়া বর্তমানে দেশে যে পরিস্থিতি বিরাজ করছে, তা থেকে উত্তরণে একটি অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে সংলাপের তাগিদ দিয়েছেন। তার এই বক্তব্যের সঙ্গে অস্ট্রেলিয়ার সরকার একমত বলে দেশটির সহকারী পররাষ্ট্রসচিব জানিয়েছেন।’

তিনি বলেন, ‘তিনি (খালেদা জিয়া) অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করার উপরও গুরুত্বারোপ করেন।’

আর অস্ট্রেলিয়ার সহকারী পররাষ্ট্রসচিব সাংবাদিকদের জানান, বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এর বাইরে অন্য কিছু বলতে তিনি অপারগতা প্রকাশ করেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশ না নেওয়া সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটি সম্পূর্ণ তাদের ব্যক্তিগত বিষয়।’ এ বৈঠকে পল রবিলিয়ার্ডের সঙ্গে ছিলেন ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার গ্রেগ উইলকক।

বৈঠকে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে