Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৪ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৫-২০১৪

পৃথিবী জুড়ে দুর্দান্ত কিছু ভাসমান রেস্টুরেন্ট

নানা ধরণের খাবার চেখে দেখার জন্য ভোজন রসিক মানুষ মাত্রই খুঁজে বেড়ান বিভিন্ন ধরণের রেস্টুরেন্ট। তবে খাবারের সাথে সাথে চারপাশের পরিবেশ যদি হয় একদম প্রাকৃতিক ও অন্যরকম, তবে কেমন হয়? চলুন পরিচিত হয়ে নিই বিশ্বের কয়েকটি দুর্দান্ত সুন্দর রেস্টুরেন্টের সাথে, যেখানে পানিতে ভেসে ভেসেই খাওয়া-দাওয়ার পর্বটা দিব্যি চালিয়ে নিতে পারবেন আপনি।

পৃথিবী জুড়ে দুর্দান্ত কিছু ভাসমান রেস্টুরেন্ট

(১) ভারতের ভেলি হ্রদের ভাসমান রেস্টুরেন্ট
ভারতের কেরালা রাজ্যের প্রাণকেন্দ্রে এ রেস্টুরেন্ট অবস্থিত। থিরুভানাথাপুরম থেকে আট মাইল দূরে ভেলি হ্রদ বয়ে চলেছে, সরাসরি গিয়ে পড়েছে আরব সাগরে। মজার বিষয় হলো স্থানীয় জনগণ এ হ্রদের একদম মাঝখানে পুরো একটি ভাসমান গ্রামই বানিয়ে ফেলেছে। আর এ গ্রামগুলোতে যেতে হলে বেশ কয়েকটি ভাসমান সেতু পেরিয়ে যেতে হবে আপনাকে। সুন্দর ভাসমান রেস্টুরেন্টটি এই বিশেষভাবে নির্মিত গ্রামেরই অংশ। চারপাশের প্রাকৃতিক মনোরম পরিবেশ ও সুস্বাদু খাবার- এ দুয়ের জন্যই ঘুরে আসতে পারেন ভেলি হ্রদ থেকে!

(২) সমুদ্রের প্রাসাদ, আর্মস্টার্ডাম

আর্মস্টার্ডামের সেন্ট্রাল স্টেশনের কাছেই এ পানির উপর এ অনিন্দ্যসুন্দর রেস্টুরেন্টটি অবস্থিত। বিশেষ করে রাতের বেলা এর চোখ ধাঁধানো আলোকসজ্জা মুগ্ধ করবে যে কোনো পর্যটককেই। এ রেস্টুরেন্টে খাবারের তালিকায় রয়েছে বিশ্বের বিভিন্ন অঞ্চলের সুস্বাদু সব খাবার। তবে পূর্ব এশিয়ার খাবারের প্রাধান্যই বেশি এখানে।

৩) ইন্দোনেশিয়ার নৌকার উপর ভাসমান রেস্টুরেন্ট

ইন্দোনেশিয়ার বালি দ্বীপের কাছে নুসা পেনিডা হচ্ছে বিশাল ভাসমান পোন্টুন বা খেয়ানৌকা। এটার উপর খাওয়া-দাওয়া থেকে শুরু করে যেকোনো উৎসবের অনুষ্ঠান পর্যন্ত আয়োজন করা যায়। এখানে কোনো বিখ্যাত সেফ বা বাবুর্চি নেই, তবে রয়েছে প্রচুর সামুদ্রিক মাছ ও অন্যান্য সামুদ্রিক খাবার। আর সবচেয়ে সুন্দর হচ্ছে এর পরিবেশ।

(৪) কানাডার ভ্যাঙ্কুভারের প্লাস্টিক ডাইনিং রুম

এধরণের ডাইনিং রুম পৃথিবীতেই এখন পর্যন্ত প্রথম ও একমাত্র। ১৬৭৫ টি সোডা বোতল দিয়ে এটা তৈরি করা হয়েছে, যার ফলে এটা ভেসে থাকে পানির উপর। এ রেস্টুরেন্টে একসাথে ১২ জন বসতে পারেন। রেস্টুরেন্ট তৈরির মূল উদ্দেশ্য হচ্ছে School of Fish Foundation এর জন্য অর্থ সংগ্রহ করা।

(৫) জার্মানির বার্ব-ই-কিউ ডোনাট ভাসমান রেস্টুরেন্ট

এটা অবশ্য পুরোপুরি রেস্টুরেন্ট নয়, বরং ভাসমান টেবিল বলাই ভাল, যাতে কিনা বার্ব-ই-কিউ, লাঞ্চ বা ডিনার-সবই করা যায়। প্রতিটি টেবিলে সর্বোচ্চ ১০ জন ব্যক্তি বসতে পারেন। এ টেবিলগুলো নিজস্ব পাওয়ার জেনারেটিং সিস্টেমের মাধ্যমে ভেসে চলে এক স্থান থেকে অন্য স্থানে।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে