Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ , ১৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৯-২০১৪

সময়ের আবেদন নাকচ, আদালতে তুমুল হট্টগোল

সময়ের আবেদন নাকচ, আদালতে তুমুল হট্টগোল

ঢাকা, ১৯ মার্চ- দুটি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা সময়ের আবেদন করলে সে আবেদন নাকচ করে দিয়েছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত ৩ এর বিচারক বাসুদেব রায় বুধবার এ আদেশ দেন।

বেগম জিয়ার পক্ষে তার আইনজীবীদের করা সময়ের আবেদন নাকচ হয়ে যাওয়ার পরপরই আদালতে তুমুল হট্টগোল শুরু হয়ে যায়।  চার্জ গঠন না করেই এসময় দ্রুত এজলাস ত্যাগ করেন বিচারক।

শেষ খবর পাওয়া পর্যন্ত আদালতে তুমুল হট্টগোল চলছে।

এর আগে দুপুর ১টার দিকে তিনি আদালতে পৌঁছান। তার হাজিরাকে কেন্দ্র করে আদালত প্রাঙ্গণে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য আদালতে উপস্থিত রয়েছেন।

দীর্ঘদিন ধরে এ মামলা দুটির চার্জ গঠনের জন্য দিন ধার্য করা হলেও বিভিন্ন কারণে খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় এখনো চার্জ শুনানি হয়নি। আজ অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রযেছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে গত ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ খান।

২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চার জনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুদকের সহকারী পরিচালক হারুনুর রশিদ।

অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট এ অনিয়মের অভিযোগে গত ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা দায়ের করে।

২০১০ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ মামলার তদন্ত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে