Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (28 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৮-২০১৪

স্বাধীনতার পোশাক

সৈকত ইসলাম


স্বাধীনতার পোশাক

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সাজবে শিশু, তরুণ-তরুণী, কিশোর-কিশোরী, আবাল বৃদ্ধ-বনিতাসহ সাজবে পুরো বাংলাদেশ। বাংলামেইলের পাঠকদের জানিয়ে দেয়া হচ্ছে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ফ্যাশন হাউজগুলোর সাম্প্রতিক প্রস্তুতি।
 
বাঙালির বিভিন্ন উৎসব যেমন বৈচিত্র্যময় ৬টি ঋতু, ১২ মাসে ১৩টি পার্বণ আরও নানান উৎসবকে কেন্দ্র করে দেশের ফ্যাশন হাউজগুলো বিভিন্ন রকম প্রস্তুতি নিয়ে থাকে। শীত ঋতুকে সামনে রেখে ফ্যাশন হাউসগুলো প্রস্তুতির প্রাথমিক ভিত্তিটা শুরু করলেও এর ধারাবাহিকতা অবিরাম চলে বিজয় দিবস, ইংরেজি নববর্ষ, ভালোবাসা দিবস, ভাষা দিবস, স্বাধীনতা দিবস, বাংলা নববর্ষ, ঈদ উল ফিতর, ঈদ উল আযহাসহ অসংখ্য ছোট বড় উৎসবকে উপলক্ষ্য করে। বর্তমান সময়ে ফ্যাশন ডিজাইনাররা ব্যস্ত সময় পার করছেন স্বাধীনতা দিবসের উৎসবকে কেন্দ্র করে।
 
স্বদেশ প্রেম শুধু মেধা-মনন আর অন্তরে নয়, স্বদেশ প্রেম আজ সদা জাগরুক প্রতি মুহূর্তে। যার ফলে দিন বদলের হাওয়ায় পোশাকও আজ বহন করে তার দেশ কাল ঐতিহ্য, বাঙালির বাঙালিয়ানা। তাই পোশাকে আজ উঠে এসেছে মানচিত্র, পতাকা এবং সমগ্র বাংলাদেশের প্রতিচিত্র লাল সবুজ।
 
বর্তমান তরুণ প্রজন্ম সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন দিবসগুলো ধর্মীয়, সামাজিক উৎসবের মতো প্রতিটি রাষ্ট্রীয় দিবসও বড় সাড়ম্বরে পালন করে যায়। তারা বিশ্বাস করে, দেশকে ভালোবাসা মানে মা-বাবাকে ভালোবাসা তথা প্রিয় মানুষের ভালোবাসা। জাতীয় সঙ্গীত মনে প্রাণে বিশ্বাস করে বুকে ধারণ করে, প্রতিটি নাগরিককে বুকে হাত দিয়ে বলতে হবে; আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।
 
তারুণ্যের এই বোধকে শ্রদ্ধা জানাতে বিজয় দিবস উপলক্ষ্যে ফ্যাশন হাউজের পোশাকগুলোতে স্ক্রিন প্রিন্ট, ব্লকের কাজে রয়েছে লাল সবুজের মিশ্রণে বৃত্ত, মানচিত্র, বিজয় ৭১সহ বিভিন্ন বৈচিত্র্যের সমাহার।
 
নিত্য উপহার, কে ক্র্যাফট, বার্ডস আই, মেঘ, ঐতিহ্য, স্বপ্ন চূড়া প্রভৃতি ফ্যাশন হাউসগুলো স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এবারে বাজারে এনেছে টি-শার্ট, ফতুয়া, শার্ট, পাঞ্জাবি, টপস্, লং টিউনিক, থ্রি-পিস, শাড়ি, শিশুদের ফ্রক, ফতুয়া, পাঞ্জাবি।
 
দর দাম : টি-শার্ট ২২০ থেকে ২৮০ টাকা, শার্ট ১৪০০ থেকে ১৫০০ টাকা, পাঞ্জাবি ১০৫০ থেকে ১২৫০ টাকা, টপস্ ৬০০ থেকে ৬৮০টাকা, লং টিউনিক ৫০০ থেকে ১২০০টাকা, থ্রি-পিস ১৪০০ থেকে ১৫০০ টাকা, শাড়ি ৮০০ থেকে ৩০০০ টাকা, শিশুদের ফ্রক ৪৫০ থেকে ৫০০ টাকা, শিশুদের ফতুয়া ১৮০ থেকে ২২০ টাকা, পাঞ্জাবি ৯০০ থেকে ১১০০ টাকা।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে