Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৮-২০১৪

লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীতে অর্থায়ন করেনি ইসলামী ব্যাংক: আসাদুজ্জামান নূর

লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীতে অর্থায়ন করেনি ইসলামী ব্যাংক: আসাদুজ্জামান নূর

ঢাকা, ১৮ মার্চ- লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত কর্মসূচিতে ইসলামী ব্যাংকে থেকে কোনো অর্থ নেওয়া হয়নি বলে জানিয়েছেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

মঙ্গলবার দুপুর সচিবালয়ে নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, জাতীয় সঙ্গীতে স্পন্সর করার জন্য দেশের ব্যাংকগুলোকে চিঠি দেওয়া হলেও ইসলামী ব্যাংককে দেওয়া হয়নি। কারণ জাতীয় সঙ্গীত একটি স্পর্শকাতর বিষয় তাই ইসলামী ব্যাংককে রাখা হয়নি।

মন্ত্রী বলেন, ‘এটা শতভাগ নিশ্চিত যে লাখো কণ্ঠে সোনার বাংলা তহবিলে ইসলামী ব্যাংকের কোনো চেক গ্রহণ করা হয়নি। ইচ্ছা করলে আপনারাও যাচাই করে দেখতে পারেন।’

এ বিষয়ে অনেক সমালোচনা হচ্ছে। তবে এর কোনো ভিত্তি নেই বলেও জানান সংস্কৃতি মন্ত্রী।

লাখো কণ্ঠে জাতীয় সংগীত শুরু হবে বেলা ১১টায়। প্যারেড গ্রাউন্ডের প্রবেশদ্বার খোলা হবে ভোর সাড়ে ছয়টায়। সকাল ১০টায় বন্ধ করে দেওয়া হবে। প্রবেশের সময়ই ডিজিটাল পদ্ধতিতে লোকসংখ্যা গণনা হয়ে যাবে। মাঠে ছয় হাজার ব্লক থাকবে। প্রতি ব্লকে ৫০ জন করে লোক থাকবে। গিনেস বুকের নির্ধারিত পর্যবেক্ষকেরা দেখবেন সবাই গাইছেন কি না। জাতীয় সংগীত হিসেবে ‘আমার সোনার বাংলা’ গানটির ১০ লাইন গাওয়া হবে। অংশগ্রহণকারীদের মধ্যে যদি শতকরা পাঁচ ভাগ লোকও গানে কণ্ঠ না মেলান, তবে আয়োজনটি রেকর্ডের জন্য বিবেচিত হবে না।

অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেবেন। ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ এই আয়োজনে ৪৫ মিনিটের একটি সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকবে। এতে অংশ নেবেন দেশের বিশিষ্ট ও নতুন প্রজন্মের খ্যাতিমান শিল্পীরা। নির্দিষ্ট সময়ের মধ্যে আগ্রহী যে কেউ জাতীয় প্যারেড গ্রাউন্ডে অংশ নিয়ে লাখো কণ্ঠের সঙ্গে নিজের কণ্ঠটি মিলিয়ে দিয়ে অংশ হতে পারবেন এক গৌরবময় ইতিহাসের।

উল্লেখ্য, ইসলামী ব্যাংকের কাছ হতে প্রধানমন্ত্রীর ৩ কোটি টাকার চেক নেওয়ার ছবি বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার পরে তা নিয়ে বিভিন্ন মহলে আলোচনা এবং সমালোচনা শুরু হয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে