Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (24 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৪-২০১৪

আওয়ামীপন্থিদের লজ্জাজনক হার

আওয়ামীপন্থিদের লজ্জাজনক হার

ঢাকা, ১৪ মার্চ- সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৪-১৫ সেশনের নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের কাছে লজ্জাজনকভাবে হেরেছেন আওয়ামীপন্থি আইনজীবীরা। এ নির্বাচনে সর্বমোট ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১৩ টি পদে বিএনপি-জামায়াতপন্থিরা নিরঙ্কুশ বিজয় পেয়েছেন।

শুক্রবার ভোরে নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক মো.নূর হোসেন চৌধুরী ফলাফল ঘোষণা করেন। ভোট গণনা শেষে ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচক মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট নিমেষ চন্দ্র দাস।

এর আগে গত বুধ ও বৃহস্পতিবার সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ৪ হাজার ৫৪ জন ভোটারের মধ্যে ৩ হাজার ১৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বার নির্বাচনে সভাপতি পদে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১ হাজার ৫৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত প্রার্থী ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু পেয়েছেন ১ হাজার ৪৭৫ ভোট।

একই সঙ্গে সম্পাদক পদে বিএনপির যুগ্ম মহাসচিব ও জাতীয়তাবাদী আইনজীবী সমিতির বর্তমান সম্পাদক এম মাহবুব উদ্দিন খোকন ১ হাজার ৬২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আইনজীবী সমন্বয় পরিষদের সম্পাদক পদে রবিউল আলম বদু ১ হাজার ৪২৯ ভোট পেয়েছেন।

এছাড়াও অন্যান্য পদগুলোতে সরকার সমর্থকদের মধ্য থেকে একমাত্র বিজয়ী সদস্য হচ্ছেন- মো.আবুল কালাম আজাদ। আর বিএনপি-জামায়াত সমর্থক বিজয়ীরা হচ্ছেন- দুটি সহ সভাপতি পদে মো.খালেদ আহমেদ ও রফিকুল ইসলাম মেহেদি, সহ-সম্পাদক পদে একেএম রেজাউল করিম খন্দকার ও নাসরিন আক্তার, কোষাধ্যক্ষ পদে মাসুদ আহমেদ সাইদ, ৬টি সদস্য পদে আফসানা রশিদ শুভ্রা, মোহাম্মদ আইয়ুব আলী আশরাফি, সালমা বেগম, শামীমা আক্তার বানু, মো. আসাদুজ্জামান আনসারী ও মো.মোস্তফা কামাল।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৪-১৫ সেশনের নির্বাচনে ১৪ টি পদের বিপরীতে ৩৫ জন প্রার্থী প্রতিদ্ধন্দ্বিতা করেছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে