Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (28 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৩-২০১৪

পঞ্চম ধাপে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১০৫১ জন

পঞ্চম ধাপে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১০৫১ জন

ঢাকা, ১৩ মার্চ- চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে ১ হাজার ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৬০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪১৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭৭ জন। পঞ্চম ধাপে ৭৪টি উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ৩১ মার্চ।

বুধবার মনোয়ন পত্র পত্যাহারের শেষ দিন তিন পদে ২৭৩ জন প্রার্থী তাদের মনোয়ন পত্র পত্যাহার করে নেয়। এছাড়া বাতিল হওয়া ৫২টি মনোয়নয়নের মধ্যে আপিল করে ২৩ জন তাদের প্রার্থীতা ফিরে পান। বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয় (ইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে মনোয়নপত্র দাখিলের শেষ দিনে ২ মার্চ মোট ১৩৫৪ মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫২৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫২০ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩০৫ জন।

পরে ৫ মার্চ মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ১৩০২ মনোনয়ন বৈধ এবং ৫২টি মনোয়নপত্র বাতিল করেন।

পঞ্চম দফার ৭৪টি উপজেলা: ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও সদর; দিনাজপুর জেলার বিরল, পার্বতীপুর ও হাকিমপুর; নীলফামারী জেলার ডোমার; লালমনিরহাট জেলার কালীগঞ্জ; গাইবান্ধা জেলার ফুলছড়ি ও সুন্দরগঞ্জ। বগুড়া জেলার বগুড়া সদর, রাজশাহী জেলার পবা; সিরাজগঞ্জ জেলার বেলকুচি ও শাহজাদপুর।

পাবনা জেলার পাবনা সদর ও বেড়া, চূয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা ও চূয়াডাঙ্গা সদর, সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সদর, দেবহাটা ও তালা, বরগূনা জেলার বামনা, পাথরঘাটা, বরগূনা সদর ও আমতলী; পটুয়াখালী জেলার দশমিনা ও কলাপাড়া; টাঙ্গাইল জেলার ঘাটাইল, মির্জাপুর, টাঙ্গাইল সদর, গোপালপুর ও বাসাইল; জামালপুর জেলার মাদারগঞ্জ; মায়মনসিংহ জেলার গফরগাঁও, ত্রিশাল ও নান্দাইল।

কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম ও পাকুন্দিয়া; মুন্সীগঞ্জ জেলার টংগীবাড়ী; সিরাজদিখান ও লৌহজং; গাজীপুর জেলার কালীগঞ্জ; নরসিংদী জেলার মনোহরদী, নরসিংদী সদর ও রায়পুরা; নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও, রূপগঞ্জ ও আড়াইহাজার; রাজবাড়ী জেলার গোয়ালন্দ।

সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর ও তাহিরপুর; সিলেট জেলার বিয়ানিবাজার; মৌলভীবাজার জেলার জুড়ী ও রাজনগর; হবিগঞ্জ জেলার বানিয়াচং, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা, আশুগঞ্জ ও সদর; কুমিল্লা জেলার মুরাদনগর ও চান্দিনা।

ফেনী জেলার ছাগলনাইয়া; নোয়াখালী জেলার সুবর্ণচর ও হাতিয়া; লক্ষীপুর জেলার রামগতি; লক্ষীপুর সদর, রামগঞ্জ ও রায়পুর; চট্টগ্রাম জেলার সন্দ্বীপ; কক্সবাজার জেলার কক্সবাজার সদর; টেকনাফ ও উখিয়া; খগড়াছড়ি জেলার দিঘিনালা; রাঙ্গামাটি জেলার রাংগামাটি সদর, লংগদু, রাজস্থলী ও বিলাইছড়ি।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে