Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৫ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১০-২০১৪

৬ বছর সোফায় আটকে থাকার পর করুণ মৃত্যু

৬ বছর সোফায় আটকে থাকার পর করুণ মৃত্যু

ফ্লোরিডা, ১০ মার্চ- গেইল ল্যাভার্নে গ্রিন্ডস ৪০ বছর বয়সে অপারেশন থিয়েটারে মারা যান। কী হয়েছিল তার? শুনলে অবাক হবেন। এই মহিলা টানা ৬ বছর ধরে তার ঘরের বসার সোফায় আটকে ছিলেন। উদ্ধারকর্মীরা যখন তাকে হাসপাতালে নিয়ে আসেন সেসময় তার ঘর অকল্পনীয় রকমের নোংরা হয়ে ছিল। কারণ গেইলের ওজন এতোটাই বেড়ে গিয়েছিল যে তিনি সেই সোফা ছেড়ে একদমই নড়াচড়া করতে পারতেন না। আর তার ঘরটি পরিষ্কার করার মতোও কেউ ছিল না। গেইলের ভাই ও তার গার্লফ্রেন্ড অনেক দিন ধরেই দূরে ছিলেন, হয়ে পড়েছিলেন যোগাযোগবিহীন। তারা এসে এ ভয়াবহ অবস্থা দেখে দ্রুত উদ্ধারকর্মীদের খবর দেন। এসময় গেইল এমফিসেমা ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন।

প্রাথমিক ময়নাতদন্তে গেইলের মৃত্যুর কারণকে ‘অতিরিক্ত স্থূলতা’কে দায়ী করা হলেও তদন্তকারীরা তার ঘরের বিতিকিচ্ছিরি অবস্থার কারণে অন্যান্য সম্ভাবনাগুলোও মাথায় রাখছেন। হারমান থমাস নামে একজন ব্যক্তি গেইলের দেখশোনা করতেন। তিনি জানান, তিনি তার সাধ্যমতো সবকিছু করেছেন গেইলকে নিজের সোফা থেকে বের করে নিয়ে আসতে, যেটাতে তিনি আটকে গিয়েছিলেন। কিন্তু তিনি ব্যর্থ হন। পুলিশ থমাসকে গ্রেপ্তার করে নি, তবে গেইলের মৃত্যুর কারণ হিসেবে থমাসের অবহেলাজনিত কোনো কারণ ছিল কিনা সেটাও তারা খতিয়ে দেখছেন। পুরো ঘরের মেঝে জুড়ে ময়লা-আবর্জনা ছড়িয়ে ছিল। দেয়ালের ছবিগুলো পর্যন্ত খুলে পড়ে গিয়েছিল!

উদ্ধারকর্মীরা যখন গেইলের বাড়িতে ঢুকলেন, প্রচণ্ড দুর্গন্ধে তাদেরকে বাড়ির বাইরে চলে আসতে হয়। এরপর তারা অক্সিজেন মাস্ক নিয়ে সে বাড়িতে ঢুকেন। গেইলকে তার সোফা থেকে সরানো অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। কারণ বছরের পর বছর ধরে একই সোফাতে বসে থাকায় তার ত্বকের কিছু অংশ সোফার কুশনের ফাইবারের সাথে যুক্ত হয়ে যায়! সোফাসহ গেইলকে বের করা সম্ভব হচ্ছিল না বলে উদ্ধারকর্মীদেরকে বাড়ির দরজা ভেঙ্গে ৬ ফুট বড় আকৃতির গর্ত তৈরি করতে হয়। এবার সোফাসহ গেইলকে এম্বুলেন্সে কীভাবে ওঠানো যাবে। কাজটা মোটামুটি অসম্ভব হয়ে দাঁড়ানোয় একটি পিক আপ ট্রাকে করে গেইলকে হাসপাতালে নেয়া হলো।

৪ ফুট ১০ ইঞ্চি ও ৪৮০ পাউন্ড ওজনের দেহ নিয়ে গেইল মার্টিন মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে