Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (71 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৯-২০১৪

ডিভোর্সের পর ভয় পাচ্ছেন দ্বিতীয় বিয়েতে?

জীবনটা এমনই। কখনো উত্থান, কখনো পতন। কখনো সুখ, কখনো ভাঙন। মানুষ বিয়ে একবারই করে এই ধারণার পরিবর্তন এখন আমাদের সমাজেও হয়েছে। জীবন সঙ্গী মারা গেলে কিংবা ডিভোর্স হয়ে গেলে প্রায় সকলেই এখন দ্বিতীয়বার সংসার শুরু করেন। তবে হ্যাঁ, ডিভোর্সের পর দ্বিতীয় বিয়ে নিয়ে অদ্ভুত একটা ভীতি কাজ করে প্রায় সবার মাঝেই।

ডিভোর্সের পর ভয় পাচ্ছেন দ্বিতীয় বিয়েতে?

যদি আপনার প্রথম বিবাহের সম্পর্কে সফল নাও হয়ে থাকেন,তাহলে এ নিয়ে হয়তো বিশেষ উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। কারণ গবেষকরা বলছেন, জীবনের দ্বিতীয় বিয়েটি প্রথমবারের চাইতে বেশি সফল হয়। সংসার অপেক্ষাকৃত সুখের হয়।

কেননা প্রথম বিয়ে ভেঙে গেলে কেবল সময় গড়ায় কিংবা বয়সই বাড়ে না, সাথে সাথে আপনি আগের চাইতে অনেক বেশি বিজ্ঞ আর বাস্তববাদী হয়ে ওঠেন ক্রমশ। এই সময় আপনি সবকিছু আরও স্পষ্টভাবে আপনার জীবনসঙ্গীর কাছে তুলে ধরতে পারেন। আর যদি প্রথম বিয়েতে আপনার কোনো সন্তান থেকে থেকে তাহলে অবশ্য ভিন্ন কথা। অনেক দ্বিতীয় বিয়েতেই প্রথম বিয়ের সন্তানদেরকে নিয়ে সমস্যা হতে দেখা যায়।

তারপরও যদি আপনার নতুন জীবনসঙ্গী অনেক বেশি জীবনমুখী আর বাস্তববাদী চিন্তাধারার হন,তাহলে আপনাকে হয়তো বেগ পেতে হবে না। তবে একথা খেয়াল রাখতে হবে যে নিজের অনেকটা সময়, বিশেষ করে সপ্তাহের ছুটির দিনটা যেন শুধু হয় তারই জন্য।

আর সবচেয়ে মজার অভিজ্ঞতা হবে তখনই যখন বুঝতে পারবেন যে এখন আপনি আরেকজন মানুষের চিন্তাধারাকে বুঝতে শিখেছেন আরও গভীরভাবে। আর কথায় আছে “ন্যাড়া বেলতলা একবারই যায়”! তাই দ্বিতীয়বার একই ভুলগুলি হয়তো আপনি আর করবেন না। আর তাছাড়া এই বিবাহোত্তর সম্পর্কে আপনি আরও বেশি মনোযোগী হয়ে উঠবেন, ধীরে ধীরে মনের সমস্ত বন্ধ জানালা খুলে গিয়ে আপনিও পেয়ে যাবেন আপনার বিশ্বস্ত একজন জীবনসঙ্গী।

তাই হারাবেন না সাহশ, ধৈর্য রাখুন মনে। একটি সম্পর্ক সফল হয়নি বলে আরেকটি হবে না, এমন ভাবার কোনো কারণ নেই!

 

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে