Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ মে, ২০১৯ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.2/5 (33 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-০৯-২০১৪

প্রধানমন্ত্রীর প্রশংসায় ইউনেস্কো মহাপরিচালক

প্রধানমন্ত্রীর প্রশংসায় ইউনেস্কো মহাপরিচালক

ঢাকা, ০৯ মার্চ- নারীর ক্ষমতায়ন এবং মেয়েদের শিক্ষার উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভা।

শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

ইউনেস্কোর বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত নারী শিক্ষার উন্নয়নে বিশেষ অবদানের জন্য তাকে ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভা প্রশংসা করেছেন।

প্যারিসে অবস্থিত ইউনেস্কোর সদর দপ্তরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক প্রদর্শনীর উদ্বোধনকালে উপস্থিত সাংবাদিকদের তিনি একথা বলেন।

দুই বছর আগে বাংলাদেশ সফরের কথা স্মরণ করে ইরিনা বোকোভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়ন ও মেয়ে শিক্ষার অগ্রগতির প্রশংসা করেন। তিনি বাংলাদেশের শিল্পকলা, বিশেষ করে এ দেশের নারী চিত্রশিল্পীদের চিত্রকর্মের প্রশংসা করেন।

প্যারিসে অনুষ্ঠিত প্রদর্শনীতে বাংলাদেশ, আজারবাইজান, বলিভিয়া, বেনিন, বুলগেরিয়া, কানাডা, পেরু এবং রাশিয়ার নারী চিত্রশিল্পির চিত্রকর্ম প্রদর্শন হচ্ছে।

বাংলাদেশের বিখ্যাত দুই শিল্পী রোকেয়া সুলতানা এবং কনকচাঁপা চাকমা তাদের ১১টি চিত্রকর্মের জন্য এশিয়া- প্রশান্তমহাসাগীয় অঞ্চলের প্রতিনিধি হয়েছেন। ইউনেস্কোয় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত শহীদুল ইসলাম ওই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে