Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-০৮-২০১৪

নারীদের জন্য ‘১০৯২১’ হেল্পলাইন চালু করলো সরকার

নারীদের জন্য ‘১০৯২১’ হেল্পলাইন চালু করলো সরকার

ঢাকা, ০৮ মার্চ- আন্তর্জাতিক নারী দিবসে বাংলাদেশি নারীদের জন্য ন্যাশনাল হেল্প লাইন চালু করলো সরকার। এখন থেকে যেকোনো অপারেটর থেকে ১০৯২১ এই নম্বরে ডায়াল করে যে কেউ নারী নির্যাতন সম্পর্কে প্রতিকার পেতে অভিযোগ দিতে পারবেন।

শনিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবসের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রী এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে নারীদের ত্রিমাত্রিক দায়িত্ব পালন করতে হয়। পেশাগত, পারিবারিক ও গৃহস্থালী।

শেখ হাসিনা বলেন, আমাদের পুরুষেরা না পারলেও নারীরা ঠিকই এশিয়া কাপে পাকিস্তানকে পরাজিত করেছে। কোনো ক্ষেত্রে নারীরা পুরুষের চেয়েও এগিয়ে।

প্রধানমন্ত্রী তার সরকারের নারীদের জন্য গৃহীত নানা কর্মকাণ্ডের কথা উল্লেখ করে বলেন, সরকার প্রথমবারের মতো বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নিয়োগ দিয়েছে। ঢাবির প্রোভিসি থেকে সর্বশেষ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও একজন নারী উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন ৫০টি থাকলেও ভবিষ্যতে তা আরও বাড়ানো হবে উল্লেখ করে তিনি বলেন, সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকেই বেশি নারীকে মনোনয়ন দেয়া হয়। যা অন্য কোনো দল থেকে দেয়া হয় না।

তিনি নারীদের জন্য সরকারের পারিবারিক সুরক্ষা আইন-২০১০, জাতীয় নারী উন্নয়ন নীতিমালা-২০১১’ এর কথাও উল্লেখ করেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে