Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-০৮-২০১৪

অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর

অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর

ঢাকা, ০৮ মার্চ- সব ধরণের অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তব্যের শুরুতে শেখ হাসিনা ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের তাত্পর্য তুলে ধরেন। তিনি বলেন, আওয়ামী লীগ পাঁচ বছর সফলতার সঙ্গে দেশ পরিচালনা করেছে। বাংলাদেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছে।

ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তোলার ওয়াদা
ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত সোনার বাংলা হিসেবে বাংলাদেশকে গড়ে তোলার ওয়াদা করেন প্রধানমন্ত্রী। তিনি সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, মনে রাখতে হবে অনেক কষ্টে আমরা স্বাধীনতা পেয়েছি। স্বাধীনতার মর্যাদা ধরে রাখতে হবে।

তিনি বলেন, ‘বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার বাংলা হিসেবে গড়ে তুলব এটাই আমার ওয়াদা।’

দুজনে কুজনে বসে কী কথা বলেন
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বৈঠকের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আজ দেখি দুজনে বসে কুজনে কী কথা বলে’।

তিনি বলেন, ‘খালেদা জিয়া আন্দোলনে নতুন নতুন সূত্র খুঁজছেন। তিনি তার তাড়িয়ে দেয়া ব্যক্তিদের নিয়ে এখন বৈঠক করছেন। গতকাল দেখলাম তিনি লাল টুকটুকে শাড়ি পড়ে বদু কাকার সঙ্গে বৈঠক করেছেন। আমি জানি না বদু কাকা একগুচ্ছ রজনীগন্ধা নিয়ে গিয়েছিলেন কি না। কারণ যখন তাকে বিএনপি থেকে বের করে দেয়া হয়েছিল তখন তিনি বলেছিলেন, আমি একগুচ্ছ রজনীগন্ধা নিয়ে বের হয়ে গেলাম। রেললাইন দিয়ে ধাওয়া খেতে খেতে তিনি তখন পালিয়ে যান। আজ দুজনে বসে কুজনে কী কথা বলেন?’

দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আওয়ামী লীগ কোথাও ধর্না দিতে যায় না।

তিনি আরও বলেন, আজকে যত জায়গায় ধর্না দিক আর আশার বাণী শোনাক বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেব না।

১/১১ বিএনপির অপকর্মের ফল
শেখ হাসিনা আরও বলেন, সোহরাওয়ার্দী উদ্যান বাঙালি জাতির জন্য গুরুত্বপূর্ণ জায়গা। জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ গড়ার কাজ শুরু হয়েছিল। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে জনগণের জন্য কাজ শুরু করে। কিন্তু ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসে বিএনপি জোট দেশকে ধ্বংসের পথে নিয়ে যায়। তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলা, জঙ্গিবাদ, সন্ত্রাস, মানি লন্ডারিং প্রভৃতির কথা তুলে ধরেন।

তিনি অভিযোগ করে বলেন, তাদের অপকর্মের জন্যই ১/১১ এর অবস্থা সৃষ্টি হয়। ২০০১ সালে থেকে ২০০৬ বাংলাদেশের মানুষের জন্য কলঙ্কজনক অধ্যায়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে