Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (50 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-০৫-২০১৪

আলমগীর কবিরসহ ৪জনের বিরুদ্ধে মামলার অনুমোদন

আলমগীর কবিরসহ ৪জনের বিরুদ্ধে মামলার অনুমোদন

ঢাকা, ০৫ মার্চ- ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানকে বাজারমূল্যের চেয়ে কমমূল্যে প্লট বরাদ্ধ দেওয়ার অভিযোগে বিএনপি নেতা এবং সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবিরসহ চারজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার কমিশনের নিয়মিত বৈঠকে এ মামলার অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠক শেষে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টচার্য্য মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বাকি তিন আসামি হলেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) মো. আজহারুল হক, মুনসুর আলম  এবং মতিয়ার রহমান।
বৃহস্পতিবারের মধ্যেই দুদকের উপ-পরিচালক যতন কুমার রায় মামলাটি দায়ের করবেন।

অভিযোগ রয়েছে, ২০০৬ সালে তৎকালীন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবিরের হস্তক্ষেপে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের (এনএইচএ) কর্মকর্তারা
ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে বাজারমূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেন।

এই প্লট বরাদ্দের মাধ্যমে আসামিরা প্রায় ৩৯ কোটি ৩ লাখ ২০ হাজার টাকা আত্মসাৎ করেছেন বলে দুদকের প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হয়েছে।

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে