Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.3/5 (70 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৩-২০১৪

সেক্সটিংয়ের নেশায় মত্ত কৈশোর

সেক্সটিংয়ের নেশায় মত্ত কৈশোর

লন্ডন, ০৩ মার্চ- কৈশোরের দিকে অজান্তেই দ্রুত গতিতে এগিয়ে আসছে এক অজানা আতঙ্ক। `সেক্সটিং` আসলে `সেক্স` আর ‘টেস্কটিং’-এই দুটি শব্দ মিলে তৈরি।

টিনএজারদের ইন্টারনেট বেড়ে চলা সেক্সটিংয়ের জেরে তারা এবার পিডোপাইলদের নিশানা হয়ে উঠছে নিজেদের অজান্তেই। `সেক্সটিং` ইন্টারনেটে ক্রমবর্ধমান নয়া ট্রেন্ড। বিশেষত স্মার্টফোনের বিভিন্ন চ্যাটিং অ্যাপলিকেশন যেমন স্ন্যাপচ্যাট বা ফেসবুকের মতো সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে `সেক্সটিং`-এর রমারমা প্রচুর।

ইন্টারনেটের মাধ্যমে টিনএজরার এখন প্রায়ই নিজেদের `খোলামেলা` ছবি বয়ফ্রেন্ড, গার্লফ্রেন্ড বা নিছকই বন্ধুদের শেয়ার করে। আর এখানেই ঘটছে বিপত্তি। তারা জানছেই না কিভাবে মুহূর্তের মধ্যে সেই ছবি অন্তর্জালের পৃথিবীতে ছড়িয়ে পড়ছে। তারা বুঝতেই পারছে না কিভাবে ইন্টারনেটে পিডোফাইল (শিশুদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতে চায় যারা) বিকৃত যৌনাকাঙ্ক্ষার বিষয়বস্তু হয়ে উঠছে তাদের সেই ছবিগুলো।

পিডোফাইলদের কাছে তাদের ছবি বিক্রি করে মুনাফা লুটছে বহু ব্যক্তি।

ইন্টারনেট ওয়াচ ফাউন্ডেশন (আইডাব্লিউএফ) নামের একটি সংস্থা জানিয়েছেন যে টিনএজাররা ইন্টারনেটে বন্ধুদের মধ্যে নিজেদের `খোলামেলা` তথাকথিত সেক্সি সেলফি পোস্ট করে তারা রীতিমতো ক্রিমিনালদের লক্ষ্যে পরিণত হয়েছে। এই ক্রিমিনালরা ইন্টারনেট থেকে সেই সব ছবি যোগাড় করে পিডোফাইলসদের সরবারহ করে।

সেক্সটিংয়ের নেশায় মত্ত টিনএজাররা ভয়াবহ দিকটির দিকে একেবারেই নজর দেয় না। বরং বিভিন্ন মোবাইল অ্যাপসের সিকিউরিটি প্রতিশ্রুতিতেই মজে থাকে। স্ন্যাপচ্যাট যেমন দাবি করে কোনো বন্ধুর সঙ্গে ছবি শেয়ার করার ১০ সেকেন্ডের মধ্যেই সেই ছবি উধাও হয়ে যাবে। কিন্তু আইডাব্লিউএফ সতর্ক করে জানিয়েছে ওই ১০ সেকেন্ডের মধ্যেই খুব সহজেই সেই ছবি ডাউনলোড করে নেওয়া যায়। এমনকি ফোনের স্ক্রিনের ছবি তুলে ফেলা যায়। তারপর সেই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া তো আরো সহজ। মুহূর্তের মধ্যে হাজার হাজার শেয়ার হয়ে যায় সেই সব ছবি।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে