Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ , ৫ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (55 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০২-২০১৪

যে ভুলগুলোর কারণে জীবন কেটে যেতে পারে একলা

যে ভুলগুলোর কারণে জীবন কেটে যেতে পারে একলা

একটি সুন্দর প্রেমের কিংবা দাম্পত্য সম্পর্ক কে না চায়? দুটি মানুষ সুখে-দুঃখে নিজেদের হাতে হাত রেখে এগিয়ে যাবেন, এটাই যেন সকলের প্রত্যাশা থাকে। বিশেষ করে আমাদের সমাজের অধিকাংশ নারীর স্বপ্ন থাকে একজন মনের মত সঙ্গীর সঙ্গে নিজের জীবন কাটানো। একটি সুন্দর সংসার। কিন্তু তার পরেও কিছু নারী সম্পর্ক জড়াতে নানান রকম সমস্যায় পড়েন। অনেক চেষ্টার পরেও মনের মত সঙ্গী মেলে না অনেকের। আবার কেউ কেউ সম্পর্কে জড়ানোর ইচ্ছা থাকলেও ভয় পান ভালোবাসার বন্ধনকে। এইসব নানান রকম সমস্যার কারণে কিছু নারী সম্পর্ক জড়াতে পারে না সহজে। ফলে জীবনের একটি দীর্ঘ সময় তাদেরকে একাই থাকতে হয়। আসুন জেনে নেয়া যাক যে ৫টি কারণে জীবন কেটে যায় একলা।

প্রিন্স চার্মিং-এর অন্তহীন খোঁজ
কিছু কিছু নারী নিজের পুরো জীবনটা পার করে দেন প্রিন্স চার্মিং এর খোঁজে। ছোট বেলার রূপকথার গল্পের মত প্রিন্স চার্মিং এসে ঘোড়ায় চড়িয়ে নিয়ে যাবে সেই স্বপ্নে বিভোর থাকে অনেক নারী। তারা স্বপ্ন দেখে তাদের জীবন সঙ্গী হবে রাজপুত্রের মতই বিত্তবান ও সুন্দর। কিন্তু মুশকিল হলো বাস্তব জীবন আর রূপকথা তো এক নয়। আর তাই প্রিন্স চার্মিং এর অপেক্ষায় দিন কাটানো অধিকাংশ নারী সহজে কোনো সম্পর্কে জড়াতে পারেন না, জীবন কেটে যায় একলা।

পুরুষ বিদ্বেষী
অনেক নারীকেই দেখা যায় পুরুষদেরকে সহ্য করতে পারেন না। কথায় ও কাজে তাঁরা নিজেদেরকে পুরুষ বিদ্বেষী হিসেবে প্রকাশ করতে পছন্দ করেন। সকল ক্ষেত্রেই তাঁরা পুরুষদের বদনাম করেন ও তাদেরকে ছোট করার চেষ্টা করে। অনেক সময় পুরুষ বিদ্বেষী হয়ে ওঠার পেছনে প্রাক্তন প্রেমে প্রতারণার শিকার হওয়া অথবা পুরুষ কর্তৃক নির্যাতনের শিকার হওয়াটাই মূল কারণ হয়ে ওঠে। পুরুষ বিদ্বেষী নারীরা পুরুষদেরকে সহজে বিশ্বাস করতে পারে না এবং সম্পর্কে জড়াতে ভয় পায়। কিন্তু এটা অবশ্যই ভুলে গেলে চলবে না যে পৃথিবীতে অনেক রকমের মানুষ রয়েছেন এবং অসম্ভব হৃদয়বান পুরুষেরাও রয়েছেন।

পৃথিবীর শ্রেষ্ঠ পুরুষটি খোঁজেন যারা
কিছু নারী আছেন যারা খুঁতখুঁতে স্বভাবের। সব কিছুতেই খুঁত খোজেন যে সব নারী তাঁরা সহজে কারো সাথে সম্পর্কে জড়াতে পারেন না। কারণ প্রায় সব পুরুষের মাঝেই তাঁরা কোনো না কোনো দোষ খুঁজে বের করেন। তাঁরা এমন একজনের জন্য অপেক্ষা করেন যার কোনো দোষ থাকবে না এবং সবদিক মিলিয়ে পৃথিবীর শ্রেষ্ঠ পুরুষ হবে সে। কিন্তু মানুষ মাত্রই দোষগুনের সংমিশ্রণ। আর তাই পৃথিবীর শ্রেষ্ঠ পুরুষটি খুঁজতে গিয়ে কাউকেই পছন্দ হয়না তাদের। ফলে তাঁরা কারো সাথে সম্পর্ক জড়াতে পারেন না সহজে।

বিয়েতে বিশ্বাসী নন যারা
ইদানিং অনেক নারীই বিয়ে বিদ্বেষী হয়ে উঠেছেন। সম্পর্কে নানান রকম প্রতারণা এবং ডিভোর্সের প্রকোপ বেড়ে যাওয়ায় অনেকেই বিয়েটাকে একটা বড় ভুল হিসেবে ধরে নেন মনে মনে। যাদের বিয়ে ভীতি আছে তাঁরা সহজে সম্পর্কে জড়াতে পারেন না কারো সাথে। কারণ সম্পর্কে জড়ানো মানেই একপর্যায়ে বিয়ের প্রসঙ্গ আসে। ফলে বিয়ে বিদ্বেষী নারীরা সহজে কারো সাথে সম্পর্কে জড়াতে পারেন না কিংবা জড়ালেও তা বেশিদিন টিকিয়ে রাখতে পারেন না।

মা হতে অনিচ্ছা থাকলে
বলা হয়ে থাকে যে ‘নারী মায়ের জাত’। কিন্তু ইদানিং অনেক নারীই নিজের ক্যারিয়ার, ফিগার অথবা গর্ভকালীন কষ্টের ভয়ে মা হতে চান না। যেসব নারী মা হতে ভয় পান তাঁরা সহজে কারো সাথে সম্পর্কে জড়াতে পারেন না। কারন সকল পুরুষই তাদের প্রিয় সঙ্গিনীকে নিজের সন্তানের মায়ের রূপে দেখতে চান। আর তাই মা হতে চান না এমন নারীকে তাঁরা প্রেমিকা বা জীবন সঙ্গী হিসেবে বেছে নিতে চান না।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে