Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ , ১০ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (17 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০১-২০১৪

ইউক্রেনে ৬০০০ সৈন্য পাঠিয়েছে রাশিয়া

ইউক্রেনে ৬০০০ সৈন্য পাঠিয়েছে রাশিয়া

কিয়েভ, ০১ মার্চ- ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী আইগোর তেনইয়ুখ অভিযোগ করেছেন, ইউক্রেনের স্বায়ত্তশাসিত উপদ্বীপ ক্রিমিয়ায় রাশিয়ার ৬ হাজার সৈন্য ও ৩০টি সাঁজোয়া যান প্রবেশ করেছে।

ক্রিমিয়ার দুটি গুরুত্বপূর্ণ বিমানবন্দরে অস্ত্রধারীদের নিয়ন্ত্রণ নেওয়ার ঘটনার একদিন পরেই এ দাবি করলেন ইউক্রেনের প্রতিরক্ষা প্রধান।

শনিবার আইগোর তেনইয়ুখ পার্লামেন্টে জানান, ইউক্রেনের সম্মতি ছাড়াই বা সতর্কতা জারি না করেই শুক্রবার থেকে সৈন্য পাঠাতে শুরু করেছে রাশিয়া।

শুক্রবার ইউক্রেনের অস্থায়ী প্রেসিডেন্ট অভিযোগ করেছিলেন, আন্তর্জাতিক নিয়ম লঙ্ঘন করে ক্রিমিয়ায় ‘সশস্ত্র আগ্রাসন’ চালিয়েছে রাশিয়া।

ক্রেমলিনপন্থী অস্ত্রধারীরা ক্রিমিয়া দখলে নেওয়ার পর ইউক্রেনের ভূখণ্ডগত সার্বভৌমত্ব রক্ষায় পশ্চিমাদের সহায়তা চায় দেশটির বর্তমান ক্ষমতাসীনরা।

এদিকে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের ‘সশস্ত্র আগাসনের’ অভিযোগের পর যুক্তরাষ্ট্র নিজের অবস্থান স্পষ্ট করেছে। ইউক্রেনে রাশিয়া সামরিক হস্তক্ষেপ করলে ইউক্রেনের অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় যা কিছু করার তার সবকিছুই করবে বলে ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

শুক্রবার সকালে ক্রিমিয়ার সেভাস্তপোল ও সিমফেরোপুল বিমানবন্দরে সামরিক পোশাকধারী অজ্ঞাত অস্ত্রধারীদের টহল দিতে দেখা যায়।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে