Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.7/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০১-২০১৪

স্যামসাং এর সেরা পরিধানযোগ্য ডিভাইসঃ গিয়ার ফিট

স্যামসাং এর সেরা পরিধানযোগ্য ডিভাইসঃ গিয়ার ফিট

ক্যালিফোর্নিয়া, ০১ মার্চ- মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে স্যামসাং এর দিকে সকলের নজর ছিল মূলত তাদের নতুন গ্যালাক্সি এস সিরিজের স্মার্টফোনের জন্যেই। তবে স্যামসাং এর নতুন গ্যালাক্সি এস৫ যত না মানুষের মধ্যে চমক সৃষ্টি করতে পেরেছে তারচেয়ে বেশি চমক সৃষ্টি করেছে স্যামসাং গিয়ারফিট ডিভাইসটি। হাতে পরিধানযোগ্য এই ডিভাইসটি স্যামসাং এর প্রথম ধাপ পরিধানযোগ্য ডিভাইসের দিকে না হলেও এটি হয়তোবা হতে যাচ্ছে তাদের একটি সফল পরিধানযোগ্য ডিভাইস।

স্যামসাং গিয়ার ফিটে আছে ১.৮৪ ইঞ্চি আকারের বাঁকানো সুপার অ্যামোলেড ডিসপ্লে যার রেজুলেশন হল ৪৩২x১২৮ পিক্সেল যার ডিসপ্লে প্রচুর আকর্ষণীয়। এর ওয়ালপেপার অনেক আকর্ষণীয় হলেও চাইলে ফোনের সাথে সিঙ্ক করে ব্যবহারকারী নিজের পছন্দসই ওয়ালপেপার নির্বাচন করতে পারবে। বাঁকানো ডিসপ্লে হবার কারনে এটি আপানার হাতে সহজেই পরিধান করা সম্ভব হবে। পুরো ডিসপ্লেটি একটি রবারের স্ট্র্যাপের সাথে জোড়া লাগানো আছে এবং চাইলে আপনি পছন্দসই স্ট্র্যাপ যোগ করতে পারবেন। সেটিংস ও সোয়াইপ করে সহজেই কন্ট্রোল করা যায় আর চাইলে এতে আরও অতিরিক্ত তথ্য যোগ করাও সম্ভব।

স্যামসাং গিয়ার ফিট আছে ব্লুটুথ ৪.০ এবং এর লো এনার্জি ফিচার। এটির আরও আছে আইপি৬৭ সার্টিফিকেট যেকারন এটি সম্পূর্ণভাবে বালু নিরোধক এবং নির্দিষ্ট সীমা পর্যন্ত পানি নিরোধকও। এছাড়া এতে আছে একটি হার্ট রেট সেন্সর আপনার হৃদয়ের অবস্থা নির্ণয় করার জন্যে। সাধারণ কার্যাবলী পরীক্ষণ করার সুবিধাও আছে এতে ব্যবহারকারী সকল পেডোমেট্রিক এবং জাইরোস্কোপিক চাহিদা পূরণের জন্যে।

গিয়ার ফিটে ব্যবহারকারী নোটিফিকেশন পাবেন কল, ই-মেইল, এসএমএস, অ্যালার্ম এবং এস প্ল্যানারের জন্যে। অন্যান্য অ্যাপের নোটিফিকেশনও প্রদান করতে পারবে এটি। এছাড়া এর পার্সোনাল কোচ সুবিধা আপনাকে স্বাস্থ্য সচেতন হতেও সাহায্য করবে। ২৭ গ্রাম ওজনের এই ডিভাইসটির ব্যাটারি স্যামসাং এর দাবি অনুসারে তিন-চারদিন সাধারণ ব্যবহারে ব্যাকআপ দিতে পারবে। এতকিছু সুবিধা সম্পন্ন এই ডিভাইসে গিয়ার ২ এর মতন অবশ্য ক্যামেরা সংযোজন করা হয়নি। তবে তারপরও এই ডিভাইস স্যামসাং এর সেরা পরিধানযোগ্য ডিভাইস উপাধি পাবার যোগ্য।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে