Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১২-২০১২

ভারতে ডক্টরেট ডিগ্রি পেলেন প্রধানমন্ত্রী

ভারতে ডক্টরেট ডিগ্রি পেলেন প্রধানমন্ত্রী
আগরতলা, ১২ জানুয়ারি: ভারতের ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের পক্ষে দেশটির ভাইস প্রেসিডেন্ট হামিদ আনসারি বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশের সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মানসূচক ডক্তরেট ডিগ্রি দিয়েছেন।
 
ডক্টরেট ডিগ্রি পাওয়ার পর প্রধানমন্ত্রী তার প্রতিক্রিয়ায় বলেন, “আমাকে সম্মানিত করার জন্য ত্রিপুরার জনগণ ও ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের প্রতি কৃতজ্ঞ।” তিনি আরো বলেন, “এ ডিগ্রি দক্ষিণ এশিয়ার জনগণের জন্য কাজ করতে আমাকে উৎসাহিত করবে।”
 
ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের নবম সমাবর্তন উপলক্ষে এ ডিগ্রি প্রদান করা হয়। হামিদ আনসারি ডক্টরেট ডিগ্রি প্রদানের পর উপস্থিত জনতা হাততালি দিয়ে অভ্যার্থনা জানান।
 
এর আগে দু’দিনের সরকারি সফরে ত্রিপুরা যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
শেখ হাসিনাকে ডক্টরেট ডিগ্রি দেয়ায় তার সফরসঙ্গী পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেন, “এ ঘটনা বাংলাদেশ ও ত্রিপুরার জনগণকে আরো কাছাকাছি আসার সুযোগ করে দেবে।”
 
ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের ভিসি অরুণদে সাহা বলেন, “১৯৮৭ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর এই প্রথম কাউকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করা হলো।”
 
প্রধানমন্ত্রীর অপর সফরসঙ্গী ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাসট্রি’র প্রেসিডেন্ট এ কে আজাদ বলেন, “এ সম্মান শুধু শেখ হাসিনার জন্য নয় বরং গোটা বাংলাদেশের ১৬ গোটি মানুষের জন্য।”
 
উল্লেখ্য এ নিয়ে ৬৪ বসর বয়সী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দুটি ভারতীয় বিশ্ববিদ্যালয় ডক্টরেট ডিগ্রি দিলো। এর আগে ১৯৯৯ সালের ২৮ জানুয়ারি দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের বিশ্ব-ভারতী বিশ্ববিদ্যালয় তাকে ওই ডিগ্রিটি দেয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে