Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ , ২ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (96 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৮-২০১৪

বাহরাইনে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশির মৃত্যু

বাহরাইনে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশির মৃত্যু

মানামা, ২৮ ফেব্রুয়ারী- বাহরাইনের রাজধানী মানামার একটি বাড়িতে আগুন লেগে তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

স্থানীয় সময় শুক্রবার প্রথম প্রহরে  মানামার মাখারকা এলাকায় এ অগ্নিকাণ্ড ঘটে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার বিভাগের সংশ্লিষ্ট ডেস্কের কর্মকর্তারা নিহতদের মধ্যে দুজনের নাম জানাতে পেরেছেন। এরা হলেন- মোশাররফ হোসাইন ও আবু জালাল। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।      

সিভিল ডিফেন্সের বরাত দিয়ে বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় রাত আড়াইটার পর তিন তলা ওই ভবনে আগুন লাগে।

নিহতদের তিনজনেরই মৃত্যু হয়েছে ধোঁয়ায় দম শ্বাসপ্রশ্বাস বন্ধ হয়ে। আরেকজনকে আহত অবস্থায় উদ্ধার হাসপাতালে পাঠানো হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হলেও হতাহতদের পরিচয় দেয়া হয়নি।

বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ভবনের অগ্নি নিরপাত্তা ব্যবস্থার ত্রুটির কারণে ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

এর আগে গত বছর জানুয়ারিতে মানামার ওই এলাকাতেই একটি ভবনে আগুন লেগে ১৩ বাংলাদেশির মৃত্যু হয়।

২০১২ সালের ২৭ মে মানামা থেকে ২০ কিলোমিটার দূরে এক বাড়িতে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে অগ্নিকাণ্ডে ১০ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছিলেন। ২০০৬ সালে একই ধরনের ঘটনায় নিহত হয়েছিলেন ১৬ শ্রমিক।

বাহরাইনে বিপুল সংখ্যক বিদেশি কর্মী রয়েছেন। ২০১০ সালের আদমশুমারি অনুযায়ী এই সংখ্যা সাড়ে ৬ লাখের বেশি, যেখানে মোট জনসংখ্যা সাড়ে ১২ লাখের কম।

১৯৭৬ সালের পর থেকে দুই লাখেরও বেশি বাংলাদেশ কাজ নিয়ে বাহরাইনে গেছেন। ২০১১-২০১২ অর্থবছরে প্রায় ৩০ কোটি ডলার রেমিটেন্স পাঠিয়েছেন তারা।

 

বাহরাইন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে