Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৯ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (76 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৭-২০১৪

অচেতন করে ২১ নারীর সম্ভ্রমহানি চিকিৎসকের

অচেতন করে ২১ নারীর সম্ভ্রমহানি চিকিৎসকের

টরন্টো, ২৭ ফেব্রুয়ারী- চিকিৎসার নামে অনৈতিক চিকিৎসা। অস্ত্রোপচার কক্ষে অচেতন করে ২১ নারীর সম্ভ্রমহানি করেছেন কানাডীয় এক চিকিৎসক। এর দায়ে ওই চিকিৎসকের ১০ বছরের কারাদন্ড হয়েছে।

দেশটির অনটারিও সুপেরিয়র কোর্টের বিচারক ডেভিড ম্যাককম্বস এ রায় দেন।

তবে চিকিৎসক ডুডনট আদালতের এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন।

বিচারক ডেভিড ম্যাককম্বস বলেন, ডা. জর্জ ডুডনট (৬৫) রোগীদের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন। তার কাজে ভয়াবহ ক্ষতি হয়েছে বলে জানান।

রায়ের সময় ডুডনটের কাছে শিকার বেশ কয়েকজন নারী আদালত কক্ষে উপস্থিত ছিলেন। এসময় রায় শুনে তারা কান্নায় ভেঙে পড়েন।

এর আগে তারা সাক্ষী দেয়ার সময় জানিয়েছিলেন, ওই বিশ্বাসঘাতক চিকিৎসকের কারণে তাদের অনেকেই আত্মমর্যাদা হারিয়েছেন। আবার কেউ কেউ এমন চিকিৎসকের কারণে পুরো চিকিৎসক সমাজকেই ঘৃণাভরে  দেখছেন।  

ডা. জর্জ ডুডনটের শিকার নারীদের বয়স ২৫ থেকে ৭৫ বছরের মধ্যে। তার কাছে আগত রোগীদের তিনি তাদের চুমু খেতেন ও আদর করতেন। চিকিৎসকের হাতে শিকার নারীদের অনেকেই জানিয়েছেন, অচেতন করার পর কী ঘটছে তা টের পেলেও নাড়াচাড়া করার উপায় ছিল না।

চিকিৎসকের কবলে পড়া প্রথম ছয়টি শিকারের ঘটনা ঘটেছিল সাড়ে তিন বছরে। তার আটকের শেষ ছয় মাসে শিকার হয়েছে আরো ১৫ জন। তিনি ১৯৮১ সাল থেকে নর্থ ইয়র্ক জেনারেল হাসপাতালে ২৮ বছর কাজ করেন।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে