Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ , ৮ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (108 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৬-২০১৪

সংসদে গেলে জমিনীতি পাল্টে দেব: গুয়াহাটিতে বার্তা মমতার

সংসদে গেলে জমিনীতি পাল্টে দেব: গুয়াহাটিতে বার্তা মমতার

গুয়াহাটি, ২৬ ফেব্রুয়ারী- সংসদে গেলে জমি অধিগ্রহন নীতি পাল্টে দেব। এই প্রতিশ্রুতি দিয়েই অসমের গুয়াহাটির জনসভায় নির্বাচনী প্রচার শুরু করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গে তৈরি করা ল্যান্ড ব্যাঙ্কের কথা উল্লেখ করার পাশাপাশি এদিন মমতা বলেন, ”আমি মনে করি পাহাড়ের মানুষের পাহাড়ে পাট্টা পাওয়া উচিৎ, জঙ্গলের মানুষের জঙ্গলে পাট্টা পাওয়া উচিৎ।”

ত্রিপুরার পর বুধবার অসমে গিয়েও পরিবর্তনের ডাক দিলেন মমতা। সারা দেশের মানুষকে সঙ্গে নিয়ে দেশ পাল্টে দেওয়ার ডাক দিলেন তিনি। জনসভায় দাঁড়িয়ে বারবার কংগ্রেসকে আক্রমণ করলেন মমতা। মূল্যবৃদ্ধি থেকে শুরু করে তেলেঙ্গানা প্রসঙ্গ, আক্রমণ করতে গিয়ে বাদ দিলেন না কিছুই। অসমকে জেতালেও প্রধানমন্ত্রী অসমের জন্য কিছুই করেননি বলে মন্তব্য করেন তিনি।

এদিনের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্রীয় সরকার কৃষকদের কথা ভাবেনি, তাই সারের দাম বাড়িয়ে দিয়েছে। রান্নাঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। মমতার দাবি, কেবলমাত্র নির্বাচন এলেই দেশবাসীর কথা ভাবে কংগ্রেস। নির্বাচন এলেই কংগ্রেস মিথ্যা প্রতিশ্রুতি দিতে শুরু করে বলেও মন্তব্য করেন তিনি। তৃণমূলনেত্রীর অভিযোগ, প্রধানমন্ত্রী কখনই অসমে আসেননা, নির্বাচন এলেই অসমবাসীর কথা মনে পড়ে তাঁর।

অন্যদিকে বিজেপিকেও আক্রমণ করতে ছাড়েননি মমতা। তিনি বলেন, একসময় বিজেপি র পাশে থাকলেও এখন আর সমর্থন করার কোনও প্রশ্ন ওঠেনা। যারা দেশে দাঙ্গা বাধায় তাদের পাশে তৃণমূল থাকবে না বলে জানান মমতা।

ত্রিপুরার মত অসমেও পশ্চিমবঙ্গে বিগত আড়াই বছরের উন্নতির খতিয়ান তুলে ধরেন মুখ্যমন্ত্রী। ন্যায্যমূল্যের ওষুধের দোকান, শিক্ষাক্ষেত্রে আঞ্চলিক ভাষার স্বীকৃতি প্রদান, কম দামে চাল দেওয়ার কথা এদিন উল্লেখ করেন তিনি। শিক্ষার জন্য বা চিকিৎসার জন্য যেকোনও দরকারে অসমের মানুষ বাংলায় আসতে পারে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। অসমের মানুষকে ভাইবোন বলে উল্লেখ করে ভোট দেওয়ার জন্য অনুরোধ জানান অসমবাসীকে। আন্না হাজারেও অসমে আসবেন বলে জানান তিনি। লোকসভা নির্বাচনে তৃণমূলকে জেতালে সেখানেও পশ্চিমবঙ্গের মত উন্নয়ন হবে বলে প্রতিশ্রুতি দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আসাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে