Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (17 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-২৪-২০১৪

স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে চলবে দুদকের মামলা

স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে চলবে দুদকের মামলা

ঢাকা, ২৪ ফেব্রুয়ারী- আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলা চলতে আইনগত কোনো বাধা নেই।

সোমবার এই মামলার কার্যক্রম বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে তার বিরুদ্ধে নিম্ন আদালতে মামলার বিচার কাজ চলতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন এ মামলার সংশ্লিষ্ট আইনজীবী। ১২বছর আগে নাসিমের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে একটি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন।

বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি মো. রুহুল কুদ্দুসের হাইকোর্ট বেঞ্চ সোমবার এক আদেশে মোহাম্মদ নাসিমের আবেদন খারিজ করে দেন। মোহাম্মদ নাসিমের আইনজীবী এএস এম মুবিন মামলা না চালানোর আবেদন জানালে আদালত খারিজ আদেশ দেন।

এর আগে ২০০২ সালের ১৯ জুন দুর্নীতি দমন ব্যুরো মোহাম্মদ নাসিম ও তার পরিবারের সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেয়। মোহাম্মদ নাসিম সম্পদের হিসাব দাখিল করেন। এরপর নাসিমের বিরুদ্ধে অবৈধভাবে ৪৩ লাখ ২০ হাজার টাকার সম্পদ অর্জন এবং ১৭ লাখ ৩৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে ২০০৩ সালে একটি মামলা করা হয়।

এ অবস্থায় মামলা বাতিল চেয়ে ২০০৫ সালের ১৬ জানুয়ারি হাইকোর্টে আবেদন করেন নাসিম। এ আবেদনে হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত করার পাশাপাশি কেন এ মামলা বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

এ রুলের ওপর বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি মো. রুহুল কুদ্দুসের হাইকোর্ট বেঞ্চে ৫ দিন ধরে শুনানি হয়। নাসিমের পক্ষে শুনানি করেন এএসএম মুবিন। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন খুরশীদ আলম খান।

সোমবার মোহাম্মদ নাসিমের পক্ষে আইনজীবী আদালতকে বলেন, ‘আবেদনকারী (মোহাম্মদ নাসিম) মামলা চালাবেন না বলে জানিয়েছেন। এরপর আদালত এই আদেশ দেন।’

উল্লেখ্য সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আমলে অবৈধভাবে ১ কোটি ২৬ লাখ টাকার সম্পদ অর্জন ও ২০ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলায় বিশেষ জজ আদালত ২০০৭ সালে মোহাম্মদ নাসিমকে ১৩ বছরের কারাদণ্ড দেয়। ২০১০ সালে হাইকোর্ট এ সাজা ও মামলা বাতিল করে রায় দিয়েছেন।

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে