Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৪ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (65 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-২৩-২০১৪

এশিয়া কাপের দলে নেই তামিম

এশিয়া কাপের দলে নেই তামিম
ফাইল ছবি

ঢাকা, ২৩ ফেব্রুয়ারী- এশিয়া কাপে স্বাগতিকদের দলে নেই তামিম ইকবাল। চোটের কারণে এই উদ্বোধনী ব্যাটসম্যানকে বাইরে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চোট কাটিয়ে দলে ফিরেছেন বাঁহাতি অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক, অলরাউন্ডার জিয়াউর রহমান ও উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। তামিম ছাড়াও দলে নেই ছন্দ হারিয়ে ফেলা অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ ও পেসার শফিউল ইসলাম।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামের দ্বিতীয় টেস্ট শেষে অনুশীলনের সময় ঘাড়ে ব্যথা পেয়েছিলেন তামিম। ব্যথা নিয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলেছিলেন তিনি। তবে ব্যথা বাড়ায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলা হয়নি তার।

গত এশিয়া কাপে দলকে ফাইনালে নিতে বড় ভূমিকা রেখেছিলেন তামিম। সেই টুর্নামেন্টে বাংলাদেশের চার ম্যাচেই অর্ধশতক এসেছিল তার ব্যাট থেকে।

এবারের এশিয়া কাপের প্রথম দুটি ম্যাচে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের অভাবও অনুভব করবেন মুশফিকুর রহিম।

২৬ ফেব্রুয়ারি ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে খেলবে বাংলাদেশ। ১ মার্চ স্বাগতিকদের প্রতিপক্ষ আফগানিস্তান। অশোভন আচরণের কারণে নিষিদ্ধ হওয়ায় এই দুই ম্যাচে খেলা হচ্ছে না শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচেও না খেলা সাকিবের।

২৫ ফেব্রুয়ারি ফতুল্লায় উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন পাকিস্তানের প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

এশিয়া কাপের দল সম্পর্কে প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেন, “সাত নম্বর পজিশনটি খুব গুরুত্বপূর্ণ, তাই জিয়াউর রহমানকে দলে আনা হয়েছে। তিনি ছন্দে আছেন, ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করছেন।”

তামিম প্রসঙ্গে তিনি বলেন, “তিনি এখনো চোট থেকে সেরে উঠেননি। সম্পূর্ণ সুস্থ হতে তার আরো এক সপ্তাহ লাগবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও তার পুনর্বাসনের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।”

ভারত, আফগানিস্তানের বিপক্ষে সাকিবকে না পাওয়াতে দুজন বাঁহাতি স্পিনার নেয়া হয়েছে বলে জানান ফারুক।

এক সিরিজ পরই দলে ফিরলেন জিয়া। আর ২০১১ সালের ডিসেম্বরে শেষ ওয়ানডে খেলেছিলেন ইমরুল।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), এনামুল হক, ইমরুল কায়েস, শামসুর রহমান, মুমিনুল হক, নাঈম ইসলাম, নাসির হোসেন, আরাফাত সানি, জিয়াউর রহমান, আব্দুর রাজ্জাক, সোহাগ গাজী, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও সাকিব আল হাসান (দুই ম্যাচ পর যোগ দেবেন)।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে