Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ , ৭ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.3/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৭-২০১৪

নেপালের নিখোঁজ বিমানের ১৮ আরোহীর সবাই নিহত

নেপালের নিখোঁজ বিমানের ১৮ আরোহীর সবাই নিহত

কাঠমাণ্ডু, ১৭ ফেব্রুয়ারী- অবশেষে নেপালের নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে পুলিশ। তবে এর ১৮ আরোহীর কেউই বেঁচে নেই বলে জানা গেছে। নেপালের জনপ্রিয় পর্যটন শহর পোখরা থেকে রোববার বিকেলে উড্ডয়নের পরপরই যাত্রীবাহী বিমানটি নিখোঁজ হয়ে যায়। বিমানটিতে একজন শিশুসহ ১৫ জন যাত্রী এবং ৩ জন ক্রু ছিল।
 
সোমবার কাঠমাণ্ডুর বিমান পরিবহনের প্রধান নিয়ন্ত্রক বিমলেস লাল কারনা সংবাদ সংস্থা এএফপিকে বলেন, বিমানটি একটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়েছিল। সোমবার সকালে পুলিশ একটি গ্রামে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে। কিন্তু দুর্ঘটনায় এর ১৮ আরোহীর সবাই নিহত হয়েছে। নিহতদের মধ্যে ডেনমার্কের এক নাগরিক রয়েছেন বলে নেপাল এয়ারলইন্সের মুখপাত্র রাম হরি শর্মা জানিয়েছেন। এছাড়া শাসক দল নেপালি কংগ্রেস পার্টির স্থানীয় নেতা মানব সেজুয়াল এ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

রোববার সরকারি এ বিমানটি জুমলা শহরের উদ্দেশে যাত্রা শুরু করার কিছুক্ষণের মধ্যেই সিগনালের বাইরে চলে যায়। নিখোঁজ হওয়ার পরপরই এর সন্ধান শুরু করে কর্তৃপক্ষ। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বিমানের খোঁজে যাওয়া দুটি হেলিকপ্টার ফিরে আসে।

অবশেষে সোমবার সকালে কাঠমাণ্ডু থেকে ২২৬ কিলোমিটার দূরের আরঘাকহানচি জেলার এক গ্রামে বিমানটির ভাঙ্গাচোরা বেশ কিছু অংশের সন্ধান পায় পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে বিমানটির হারিয়ে যাওয়া এবং বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি।

প্রসঙ্গত, দুর্বল ব্যবস্থাপনার জন্য দীর্ঘদিন ধরে নেপালের বিমান পরিবহনের সমালোচনা রয়েছে। এ কারণে গত ডিসেম্বরে ইউরোপীয় ইউনিয়ন নেপালের সব বিমানকে কালো তালিকাভূক্ত করেছে।

এর আগে ২০১২ সালের সেপ্টেম্বরে রাজধানী কাঠমাণ্ডুর কাছে একটি বিমান দুর্ঘটনায় পড়ে অন্তত ১৯ যাত্রী নিহত হয়েছিল।

 

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে