Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.1/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৭-২০১৪

বিরোধীরা সংগঠনে জায়গা দেয় না মহিলাদের: রাহুল

বিরোধীরা সংগঠনে জায়গা দেয় না মহিলাদের: রাহুল

নয়াদিল্লী, ১৭ ফেব্রুয়ারী- বিরোধী দলগুলি মহিলাদের কোনও সম্মান করে না বলে দাবি রাহুল গাঁধীর। কর্নাটকের টুমকুরে কেবল মহিলাদের জন্য আয়োজিত সভায় এই মন্তব্যে তিনি আরএসএসকেই কটাক্ষ করেছেন বলে মনে করা হচ্ছে। জনসংযোগ বাড়ানোর জন্য নানা অভিনব কৌশল নিয়েছেন রাহুল। টুমকুরের এই মহিলা সভাও তারই অন্যতম। সেখানে আদর্শের প্রসঙ্গ তুলে বিরোধীদের আক্রমণ করেছেন রাহুল। তাঁর কথায়,“বিরোধীদের আদর্শগত সংগঠনে মহিলাদের কোনও স্থান নেই। তাদের নেতা কী করেন, কী বলেন তা আপনারা জানেন।” সম্প্রতি এক তরুণীর উপরে বেআইনি নজরদারির অভিযোগ উঠেছিল গুজরাত পুলিশের বিরুদ্ধে। রাহুল সেই প্রসঙ্গ নিয়েও নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেছেন বলে মত অনেকের।

রাহুলের মতে, মহিলাদের উন্নয়ন না হলে ভারত মহাশক্তি হতে পারবে না। যে সব রাজ্য মহিলাদের উন্নয়নে পদক্ষেপ করেছে তারাই এগিয়েছে। তাঁর দাবি, ইউপিএ ও কংগ্রেস-শাসিত রাজ্যগুলিরই এই বিষয়ে অগ্রণী ভূমিকা। কর্নাটকের কংগ্রেস সরকারের দৃষ্টান্ত অনুসরণ করেই উত্তরপ্রদেশ সরকার মহিলাদের স্বনির্ভর গোষ্ঠী চালু করেছে বলেও দাবি করেছেন তিনি।

ইউপিএ সরকারের ১০০ দিনের কাজ ও খাদ্য বিলের মতো প্রকল্প মহিলাদের কথা মাথায় রেখেই চালু করা হয়েছিল বলে মনে করেন রাহুল। তাঁর কথায়, “সব ক্ষেত্রে যাতে মহিলারা নির্ভয়ে কাজ করতে পারেন সেটা দেখাই আমাদের উদ্দেশ্য।” ধর্ষণ-বিরোধী আইন জোরদার করার ক্ষেত্রে ইউপিএ সরকারের ভূমিকার কথাও উল্লেখ করেছেন তিনি।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে