Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-১৫-২০১৪

‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা নিহত

‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা নিহত

যশোর, ১৪ ফেব্রুয়ারী- অভয়নগরে প্রেমবাগ ইউনিয়নের শালবাগান এলাকায় পুলিশ ও র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী দলের প্রধান মেজবা (৪০) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত মেজবা ১নং প্রেমবাগ ইউনিয়নের পচা মাগুরা বাজার এলাকার রমজান আলীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, রাত ৩টার দিকে চরমপন্থী দলের নেতা মেজবা ও তার সহযোগীরা নাশকতার পরিকল্পনা করছে- এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ও র‌্যাব ১ নং প্রেমবাগ ইউপির শালবাগানে ভেতর অভিযান চালায়। এ সময় র‌্যাব ও পুলিশকে লক্ষ্য করে মেজবা বাহিনীর লোকজন গুলি করে। পুলিশ ও পাল্টা গুলি ছোড়ে। পরে মেজবাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও ১টি ওয়ান শুটারগান উদ্ধার করে পুলিশ।

পুলিশ তার লাশ উদ্ধার করে অভয়নগর থানায় নিয়ে আসে।

ফ্ল্যাসব্যাক মেজবা:
স্থানীয় হাতুরে ডাক্তার ও আওয়ামী কর্মী নিহত চৈতন্যে মণ্ডলের ভাইয়ের ছেলে সমীরের ঘনিষ্ট বন্ধু ছিল মেজবা। ৯০ দশকে যশোরের আলোচিত শংকরপুরের হাসান সিন্ডিকেটে যোগ দেন সমীর, মেজবা ও রফিক নামে আরও একজন। আর এভাবেই অপরাধের অন্ধকার রাজ্যে ঢুকে পড়েন তারা। শংকরপুরে একদিন বোমা বানাতে গিয়ে উড়ে যায় মেজবার একটি হাত। তারপর থেকে তিনি টুণ্ডো মেজবা নামে অধিক পরিচিত হয়ে ওঠেন।

২০০৯ সালে তাদের বাহিনীর প্রধান র‌্যাবের ক্রসফায়ারে মারা যাবার পর তিনবন্ধু ঢাকায় অপরাধ জগতের নতুন অধ্যায়ের সূচনা করেন।  সাতক্ষীরার একটি ডাকাতিসহ ৭টি হত্যা মামলার আসামি এই মেজবা।

উল্লেখ্য, স্থানীয় সাবেক সেনাসদস্য, গ্রাম্য চিকিৎসক ও আওয়ামী লীগ কর্মী চৈতন্য কুমার মণ্ডল হত্যা মামলার প্রধান আসামি ছিলেন মেজবা।

 

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে