Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ , ২ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.2/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১১-২০১৪

পাকিস্তানে হামলায় ৫০০ আত্মঘাতী নারী প্রস্তুত

পাকিস্তানে হামলায় ৫০০ আত্মঘাতী নারী প্রস্তুত

ইসলামাবাদ, ১১ ফেব্রুয়ারী- পাকিস্তান সরকারের সঙ্গে চলমান সংলাপ ব্যর্থ হলে সারাদেশে হামলা চালানোর জন্য ৫০০ নারী আত্মঘাতী হামলাকারী প্রস্তুত রয়েছে বলে হুমকি দিয়েছে তালেবানরা। সোমবার সরকারের সঙ্গে আলোচনায় তালেবান প্রতিনিধি ও  ইসলামাবাদের লাল মসজিদের ইমাম মওলানা আব্দুল আজিজ এ হুমকি দেন।
 
তিনি সোমবার সরকারকে সতর্ক করে দিয়ে বলেন, ‘আপনাদের জানা উচিত, এই মুহূর্তে ওয়াজিরিস্তান ও অন্যান্য উপজাতীয় এলাকায় ৪০০ থেকে ৫০০ নারী বোমা হামলাকারী তৈরি আছে। কাজেই পরিস্থিতি উপলব্ধির পাশাপাশি সরকারের উচিত তাদের দাবি মেনে নেয়া।’
 
মওলানা আব্দুল আজিজ দাবি করেন, নওয়াজ শরিফ সরকারের সঙ্গে আলোচনায় একটি সমঝোতায় পৌঁছার জন্য তেহরিক তালেবান পাকিস্তান বা টিটিপির কোনো তাড়াহুড়া নেই। তালেবানের প্রধান আলোচক এমন সময় এ হুমকি দিলেন যখন নওয়াজ শরিফ সরকারের সঙ্গে আলোচনায় তালেবানের পক্ষ থেকে কঠিন শর্ত আরোপ করার কারণে এ সংলাপ ব্যর্থ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
 
তালেবানরা বলছে, কারাবন্দি তাদের সব জঙ্গিকে মুক্তি দেয়ার পাশাপাশি উপজাতি অধ্যুষিত এলাকাগুলো থেকে সরকারি সৈন্য প্রত্যাহার করতে হবে। সেইসঙ্গে সারাদেশে ইসলামি শরিয়া আইন (কট্টর ওহাবী আইন) চালুরও প্রস্তাব দিয়েছে তারা।
 
এদিকে পাকিস্তান সরকার বলছে, তালেবানের সঙ্গে যেকোনো আলোচনা হতে হবে সংবিধান অনুযায়ি। কিন্তু তালেবান পাকিস্তানের বর্তমান সংবিধানের কোনো কোনো ধারা মেনে নিতে রাজি নয়।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে