Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ , ২ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (17 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১১-২০১২

আজ ট্রাইব্যুনালে হাজির হবেন গোলাম আযম

আজ ট্রাইব্যুনালে হাজির হবেন গোলাম আযম
একাত্তরের মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সাবেক আমির গোলাম আযম আদালতের মুখোমুখি হচ্ছেন। আজ বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তাকে হাজির করা হচ্ছে। সকাল ১০টার মধ্যে তাকে ট্রাইব্যুনালে হাজির করা হবে বলে জানান অ্যাডভোকেট তাজুল ইসলাম। যথাসময়ে তাকে ট্রাইব্যুনালে হাজির করা হবে বলে নিশ্চিত করেন তিনি। জানা গেছে, রাজধানীর মগবাজার কাজি অফিস গলির বাসা থেকে পুরনো হাইকোর্ট ভবনে স্থাপিত ট্রাইব্যুনালে গোলাম আযমকে হাজির করা হবে।
এদিকে ট্রাইব্যুনালে হাজিরা দেওয়ার একদিন আগেই গোলাম আযম জামিনের আবেদন করেছেন। তার পক্ষে গতকাল মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামিনের আবেদন দাখিল করেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। তিনি সাংবাদিকদের জানান, বুধবার হাজিরের জন্য দিন ধার্য আছে। গোলাম আযমের বার্ধক্য ও স্বাস্থ্যগত বিষয়টি বিবেচনা করে জামিন আবেদন করা হয়েছে। আবেদনটি রেজিস্ট্রিভুক্ত করা হয়েছে বলে জানান ট্রাইব্যুনালের রেজিস্ট্রার শাহীনুর ইসলাম।
গোলাম আযমকে হাজির করা উপলক্ষে পুরো আদালত ও তার আশপাশ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ট্রাইব্যুনাল ভবনে অতিরিক্ত পুলিশ ও সাদা পোশাকধারী আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, ট্রাইব্যুনাল এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।
সোমবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গোলাম আযমের বিরুদ্ধে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আমলে নিয়ে তাকে বুধবার হাজির করার নির্দেশ দেন। হাজির করতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে ওইদিন গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে তার আইনজীবী ব্যারিস্টার আবদুর রাজ্জাককে জানান ট্রাইব্যুনাল। একই সঙ্গে প্রসিকিউশন থেকে গোলাম আযমের বিরুদ্ধে দাখিল করা আনুষ্ঠানিক অভিযোগ (ফরমাল চার্জ) গ্রহণ করা হয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে