Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (32 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-০৩-২০১৪

বাসসের প্রধান সম্পাদক হলেন আজাদ

বাসসের প্রধান সম্পাদক হলেন আজাদ

ঢাকা, ৩ ফেব্রুয়ারি- প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসস এর প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পেয়েছেন।

সচিব পদমর্যাদায় তিনি তিন বছরের জন্য এই দায়িত্ব পেলেন। তিনি আজিজুল ইসলাম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হলেন।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় আবুল কালাম আজাদের নিয়োগের প্রজ্ঞাপন জারি করে। নিয়োগপত্র হাতে পেয়েছেন বলে আজাদ জানিয়েছেন।

আবুল কালাম আজাদ ২০০৯ থেকে এ বছরের ২৭ জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসসচিবের দায়িত্ব পালনের আগে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার ছিলেন।

তিনি ২০০২ সালে দেশে ফিরে আওয়ামী লীগ সভনেত্রী ও সংসদে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার প্রেস সচিবেরও দায়িত্ব পালন করেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আজাদ ঊনসত্তরের গণঅভ্যুত্থানের সময় গঠিত সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের ঢাকা বিভাগীয় কোষাধ্যক্ষ ছিলেন।

১৯৭৩ সালে দৈনিক ইত্তেফাকের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন আজাদ। পেশাগত দায়িত্বপালনকালে তিনি ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন।

আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, পিআইবি ও প্রেস কাউন্সিলের সদস্য ছিলেন।

তিনি বর্তমানে বঙ্গবন্ধু পরিষদের জাতীয় কমিটির সদস্য এবং মুন্সীগঞ্জ জেলার সভাপতি।

 

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে