Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১০-২০১২

দীনেশ দাসের পরিবারকে ১০ লাখ টাকা ও স্ত্রীকে চাকরি দেবে সরকার

দীনেশ দাসের পরিবারকে ১০ লাখ টাকা ও স্ত্রীকে চাকরি দেবে সরকার
সাংবাদিক দীনেশ দাসের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ১০ লাখ টাকা অনুদান দেবে সরকার। একইসঙ্গে দীনেশ দাসের স্ত্রী পলি দাসকে সরকার মালিকানাধীন বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এছাড়া একমাত্র মেয়ে অন্বেষা অথৈ দাসকে ভিকারুননিসা নূন স্কুলে দশম শ্রেণী পর্যন্ত বিনা বেতনে অধ্যয়নের ঘোষণা দেওয়া হয়েছে।

সোমবার সচিবালয়ে তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের ও সাংবাদিক নেতাদের সঙ্গে এক ত্রিপক্ষীয় বৈঠকে সরকারি এ সিদ্ধান্তের কথা জানানো হয়। পরে দীনেশ দাসের মৃত্যুর ঘটনায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানবন্ধনে এই ঘোষণা দেন বিএফইউজে সভাপতি ইকবাল সোবহান চৌধুরী। তিনি আরও জানান, দীনেশ দাসের কর্মস্থল দৈনিক আমাদের সময় কর্তৃপক্ষের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। সেখান থেকে তার পাওনা আদায়ের ব্যবস্থা করা হবে।

তথ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে সরকারের সাংবাদিক নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএফইউজে’র অপরাংশের সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব শওকত মাহমুদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ ডিউজে নেতারা।

বসুন্ধরা দেবে ১০ লাখ: দীনেশ দাসের পরিবারকে ১০ লাখ টাকা অর্থ সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্র“পের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। সোমবার সন্ধ্যায় বসুন্ধরা চেয়ারম্যানের সচিবালয়ে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্র“প লিমিটেডের এক বৈঠকে তিনি এ ঘোষণা দেন। বৈঠকে বসুন্ধরা চেয়ারম্যান দীনেশ দাসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন। আগামী সপ্তাহে দীনেশ দাসের শোকসন্তপ্ত পরিবারের হাতে এ অর্থ সহায়তার চেক তুলে দেওয়া হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

থানায় মামলা, রিমান্ডে ড্রাইভার: দীনেশ দাসের মৃত্যুর ঘটনায় তার ভাই সুরেশ চন্দ্র দাস বাদী হয়ে  সোমবার সকালে রমনা থাকায় একটি মামলা দায়ের করেন। মামলায় গাড়িচালক বাদশা মিয়া ও হেলপার হাসানকে অভিযুক্ত করা হয়। আটক বাদশা মিয়াকে পাঁচ দিনের রিমান্ডের জন্য মুখ্য মহানগর হাকিমের আদালতে আবেদন করা হলে তার দুদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে