Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০২-২০১৪

১ টিকিটে খেলেন ৩০০ বারের খাবার!

১ টিকিটে খেলেন ৩০০ বারের খাবার!

বেইজিং, ২ ফেব্রুয়ারি- উপাদেয় খাবারের প্রতি মানুষের লোভ সহজাত। আর তা যদি হয় বিনামূল্যে তবে অনেকেই হয়তো সেই সুযোগ নিতে চাইবেন। চীনের একব্যক্তি ঘটিয়েছেন এমনই এক কাণ্ড। তিনি এক টিকিটের মূল্য দিয়ে খেয়েছেন ৩০০ বার!

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে বিনামূল্যে দেয়া সেই খাবার পেতে চীনের এক ব্যক্তি প্রতিদিন বিমানের একটি প্রথম শ্রেনীর টিকেট কেনেন এবং বিমান ছাড়ার আগ মুহূর্তে সেটি ফেরত দেন। এই সুযোগে তিনি বিমান কর্তৃপক্ষের দেয়া বিনামূল্যের খাবার গ্রহণ করেন। পরদিন আবার বিমানের টিকিট কাটেন।

এই কাণ্ডটি তিনি ঘটিয়েছেন একবার-দুইবার নয়, ৩০০ বার ঘটিয়েছেন বলে এনডিটিভি জানিয়েছে।

ইস্টার্ন চায়না এয়ারলাইন্সে তাদের প্রথম শ্রেনীর যাত্রীদের জন্য বিনামূল্যে রাতের খাবারের ব্যবস্থা রয়েছে।

জিয়ান আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ দিয়ে প্রবেশের জন্য ওই ব্যক্তি টিকিটটি ব্যবহার করেন। সেখানে যাত্রীদের জন্য বিনামূল্যে খাবারের ব্যবস্থা রয়েছে।

মালয়েশিয়া থেকে প্রকাশিত চীনা ভাষার পত্রিকা কেউং উাহ ইতপোহ জানায়, ওই ব্যক্তি তার যাত্রা শুরুর আগে ভিআইপি লাউঞ্জের এক কর্মীকে তার টিকেটটি দেখায় এবং অন্যান্য প্রথম শ্রেনীর যাত্রীদের মতো সেখান থেকে বিনামূল্যে একবার খাবার গ্রহণ করেন।

এরপর তিনি বিমান ছাড়ার আগমুহূর্তে নির্ধারিত বিমানে ওঠার পরিবর্তে তার যাত্রার তারিখ পরিবর্তন করেন। পরবর্তী দিন তিনি তাকে নতুন করে দেয়া টিকেটটি দেখিয়ে আবারও খাবার গ্রহণ করেন এবং পুনরায় যাত্রার তারিখ পরিবর্তন করেন। এভাবে তিনি বার বার যাত্রার তারিখ পরিবর্তন করতে থাকেন।

ইস্টার্ন চায়না এয়ারলাইন্সের কর্মকর্তারা সম্প্রতি আবিষ্কার করেন যে, ওই ব্যক্তি তার একমাত্র টিকেটটি এক বছরে ৩০০ বার ‘রি-বুক’ করেছেন। এরপরই তারা ওই ব্যক্তির পরিকল্পনা ধরতে পারেন।

বিমানবন্দরের কর্মীরা দ্য নিউ ইয়র্ক ডেইলি নিউজকে জানান, একটিমাত্র টিকেট দেখিয়ে ওই ব্যক্তির ক্রমাগত বিনামূল্যে খাবার খাওয়ার বিরুদ্ধে কোনো ব্যবস্থাই তারা নিতে পারবেন না।

যদিও ইস্টার্ন চায়না এয়ারলাইন্সের কর্মকর্তারা ওই ব্যক্তির মুখোমুখি হয়েছেন এবং তার বিনামূল্যে খাবার খাওয়ার টিকেট বাতিল করে দিয়েছেন।

এরপর ওইব্যক্তি যাত্রা না করলে পুরো অর্থ ফেরত দেয়া হবে এমন শর্তে কেনা টিকিটটি ফেরত দেন এবং পুরো অর্থ তুলে নিয়ে তার অদ্ভুত এই কর্মকাণ্ডের ইতি টানেন।

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে