Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১০-২০১২

আমার কাজের মেয়েও বিএ পাস করেছে: প্রধানমন্ত্রী

আমার কাজের মেয়েও বিএ পাস করেছে: প্রধানমন্ত্রী
ঢাকা, ৯ জানুয়ারি: সমাজের সর্বত্র শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আমার কাজের মেয়েও বিএ পাস। সে লালমাটিয়া কলেজ থেকে দ্বিতীয় বিভাগে বিএ পাস করেছে।”

সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “২০০১ সালে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসতে পারলে ২০০৬ সালের মধ্যে বাংলাদেশ নিরক্ষরমুক্ত হতো। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে শুধু শিক্ষাক্ষেত্রে নয়, সব ক্ষেত্রেই দেশকে পেছনের দিকে নিয়ে গিয়েছিল।”

শেখ হাসিনা বলেন, “আজকে উনি (বিরোধী দলের নেত্রী খালেদা জিয়া) রোডমার্চ করে যাচ্ছেন। তার গাড়ির বড় বড় র‌্যালি গেছে। আর সেই উপলক্ষে চট্টগ্রামে এক সপ্তাহ ধরে আলোকসজ্জা করা হয়েছে। আমরা যদি বিদ্যুতের উত্পাদন না বাড়াতাম তাহলে উনি রোডমার্চে আলোকসজ্জা করতে পারতেন না।”


প্রধানমন্ত্রী আরো বলেন, “আমরা যে ডিজিটালাইজড বাংলাদেশ গড়ে তুলেছি আজকের বইগুলো তার প্রমাণ। বইগুলো এখন ওয়েবসাইটেও পাওয়া যাচ্ছে। এতে দেশের বাইরে যারা থাকে তারা যদি সন্তানদের দেশের কারিকুলামে পড়াতে চায়, সেটা সুবিধা হবে।”

সরকার ২০১৪ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষরতামুক্ত করার পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকলে এ লক্ষ্য অর্জন হতো অনেক আগেই।”

শিক্ষা সপ্তাহের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে পদক বিতরণ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. আফসারুল আমীন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোশতাক হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা সচিব এ কে এম আবদুল আউয়াল মজুমদার।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে