Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৯-২০১৪

নারী নিজেও ধর্ষণের জন্য দায়ী!

নারী নিজেও ধর্ষণের জন্য দায়ী!

নয়াদিল্লী, ২৯ জানুয়ারি- নারীর পোশাক-আশাক, তাদের আচরণ ও দৃষ্টিভঙ্গিই ধর্ষণের জন্য সমানভাবে দায়ী বলে অভিযোগ করেছেন ভারতের মহারাষ্ট্র রাজ্যের নারী নেত্রী আশা মির্জা।

বুধবার রাজ্যের ক্ষমতাসীন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নারী সদস্যদের এক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অভিযোগ করেন নারী অধিকার কমিশনের সদস্য আশা। তিনি এনসিপির প্রভাবশালী নেত্রীও।

ধর্ষণের জন্য নারীদের আচরণ ও দৃষ্টিভঙ্গির কঠোর সমালোচনা করে আশা মির্জা বলেন, রাত ১১টার সময় কেন সিনেমা দেখতে যেতে হবে দিল্লির চলন্ত বাসে গণধর্ষণের শিকার ওই মেডিকেল ছাত্রীকে? কেন নিস্তব্ধ সন্ধ্যায় মুম্বাইয়ের জনশূন্য কারখানায় একজন নারী হয়ে ছবি তুলতে যেতে হবে গণধর্ষণের শিকার ওই ফটোগ্রাফারকে?

তিনি বলেন, মূলত নারীদের পোশাক, দৃষ্টিভঙ্গি ও আচরণই তাদের এমন পরিস্থিতির মুখোমুখি করার জন্য অনেকাংশে দায়ী। কোনো নারীরই উচিত নয়, এমন কোনো পোশাক পরা বা এমন কোনো আচরণ করা অথবা এমন কোনো দৃষ্টিভঙ্গি প্রকাশ করা যাতে পুরুষরা ধর্ষণ উন্মত্ত হয়।

আশা যখন সম্মেলন মঞ্চে এ কথাগুলো বলছিলেন তখন তার সঙ্গে ছিলেন এনসিপি’র প্রধান শারদ পাওয়ারের কন্যা সুপ্রিয়া শিউলা।

সম্মেলনে আশার কোনো বক্তব্যেরই প্রতিবাদ করেননি সুপ্রিয়া। তাকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, আশা দলের একজন জ্যেষ্ঠ নেতা ও নারী অধিকার আন্দোলনের নেত্রী। তার প্রতি সম্মান রাখতেই কোনো কথা বলিনি।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে