Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (67 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৬-২০১৪

ইসরাইলকে রক্ষা করা কাজের অংশ: নিউইয়র্ক সিটি মেয়র

ইসরাইলকে রক্ষা করা কাজের অংশ: নিউইয়র্ক সিটি মেয়র

নিউইয়র্ক, ২৫ জানুয়ারি- আমেরিকার নিউইয়র্ক সিটির নয়া মেয়র বিল দ্য ব্লাসিও বলেছেন, ইহুদিবাদী ইসরাইলকে রক্ষা করা তার কাজের অংশ। আমেরিকান-ইসরাইল পাবলিক অ্যাফেয়ার্স কমিটি (আইপেক)-র এক বৈঠকে তিনি এসব কথা বলেছেন। ওই বৈঠকে সাংবাদিকদের অংশগ্রহণের অনুমতি দেয়া হয়নি। গত ১ জানুয়ারি থেকে তিনি নিউ ইয়র্কের মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন। ‘নিউ ইয়র্ক টাইমস’ পত্রিকা এ খবর দিয়েছে।

আমেরিকা সব সময় দখলদার ইসরাইলকে সর্বাত্মক সমর্থন দিয়ে আসলেও এ ধরনের রাখঢাকহীন বক্তব্যে অনেক মার্কিন কর্মকর্তাও বিস্মিত হয়েছেন।

ইসরাইলের প্রতি মার্কিন সমর্থন অব্যাহত রাখার ক্ষেত্রে ‘দ্য আমেরিকান ইসরাইল পাবলিক অ্যাফেয়ার্স কমিটি' বা আইপেক'র তৎপরতা সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এই কমিটি ইরানের বিরুদ্ধে পদক্ষেপ নিতেও মার্কিন সরকারকে উস্কানি দিয়ে থাকে।

আমেরিকা মানবাধিকার রক্ষার শ্লোগান দিয়ে আসলেও ফিলিস্তিনে ইসরাইলি অবরোধ ও আগ্রাসনের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয় না। মার্কিন নেতারা কখনো কখনো ইসরাইলের অবৈধ ইহুদি বসতি নির্মাণের সমালোচনা করলেও এখন পর্যন্ত বাস্তবসম্মত কোনো পদক্ষেপ নেয়নি।

 

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে