Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১ জুন, ২০২০ , ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (47 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৯-২০১২

নিউ ইয়র্কে সিলেট এমসি ও গভর্নমেন্ট কলেজ এলামনাই এসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠান

নিউ ইয়র্কে সিলেট এমসি ও গভর্নমেন্ট কলেজ এলামনাই এসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠান
গত ২রা জানুয়ারী ২০১২ ইংরেজী তারিখে নিউইয়র্ক উডসাইডের অনন্ত ঢাকা ক্লাবে সন্ধ্যা ৬ ঘটিকায় সিলেট এম.সি ও গভর্নমেন্ট কলেজ এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে সংগঠনের অভিষেক অনুষ্ঠান ও বিজয়ের ৪০ বছর পূর্তি উদযাপন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম.সি কলেজের প্রাক্তন অধ্যাপক ফজলে রাব্বী, বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসাল জেনারেল সাব্বির আহমেদ চৌধুরী, কলেজের প্রাক্তন অধ্যাপক মাসুদুর রহমান কাবেলী ও কলেজের প্রাক্তন অধ্যাপক নবেন্দ বিকাশ দত্ত। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এস.এম.গোলাম রব্বানী চৌধুরী।

সভার শুরুতে কোরআন তেলোয়াত করেন, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান শাহেদ চৌধুরী। তারপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন শেষে মুক্তিযুদ্ধে অবদানের জন্য জীবিত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ আব্দুল মুকিত চৌধুরী, মীর আব্দুল কাদির, মাহমুদুল হাসান মানিক, আশরাফুল হোসেন মৃধা, আব্দুল মালেক ও তোফায়েল আহমদ চৌধুরী, আকতার আহমদ চৌধুরী কে ফুলের শুভেচ্ছা দিয়ে অতিথিবৃন্দ মঞ্চে অভিনন্দিত করেন ও কৃতজ্ঞতা প্রকাশ করে সকল উপস্থিত সুধীবৃন্দ দাঁড়িয়ে সম্মান জানান।

অনুষ্ঠানের শুরুতেই এম.সি ও সরকারী কলেজের ইতিহাস ও ঐতিহ্য উপস্থিত অতিথিদের অবগত করেন এম.সি কলেজের প্রাক্তন ভিপি জিয়াউর রহিম মোর্শেদ। শুভেচ্ছা বক্তব্য পেশ করেন সংগঠনের সহ সভাপতি ও উদযাপন কমিটির আহ্বায়ক সুফিয়ান খান। এরপর সংগঠনের গঠন প্রক্রিয়া ও বর্তমান কমিটির পর্যায়ের আসার পটভূমি উল্লেখ করেন সংগঠনের সহ সভাপতি সরোয়ার জাহান লাহীন।

alt

অনুষ্ঠানে সংগঠনের প্রথম কার্যকরী কমিটি- সভাপতি- আব্দুল মুকিত চৌধুরী, সহ সভাপতিবৃন্দ - সুফিয়ান খান, ইয়ামিন রশিদ, সরোয়ার জাহান লাহিন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী চৌধুরী, সহ সাধারণ সম্পাদক দ্বয় - দেওয়ান শাহেদ চৌধুরী, সাখাওয়াত আলী, কোষাধ্যক্ষ - নিজাম উদ্দিন আহমেদ, দপ্তর সম্পাদক - কাজী ওদুদ আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক - মোঃ জাবেদ আহমদ বাবু, ক্রীড়া সম্পাদক - কাদের বখত, প্রচার সম্পাদক - আব্দুল আহাদ। সদস্যবৃন্দ - হাসান চৌধুরী (মাসুম), শাহাব উদ্দিন, শাহীন আজমল, মোঃ নুরুর রহমান (সাচ্চু), আলমগীর আহমদ আদনান, আজিমুর রহমান বোরহান, এহতেশামুল চৌধুরী কে প্রধান অতিথি কলেজের প্রাক্তন অধ্যাপক ফজলে রাব্বি শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠানে কার্যকরি পরিষদের ২ জন সদস্য মঞ্জুর আহমদ চৌধুরী ও তহুর আহমদ চৌধুরী অনুপস্থিত হতে পারেন নাই।

ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানে মঞ্চে অতিথি ভিন্ন একমাত্র বক্তা ছিলেন ওল্ড ডমিনিয়ন বিশ্ববিদ্যালয়ের সহ সভাপতি ও কলেজের প্রাক্তন ছাত্র ডঃ মোহাম্মদ আতাউল করিম। সভায় সাধারণ সম্পাদক উভয় কলেজের প্রাক্তন স্বনামধন্য ছাত্র ও শিক্ষকদের নামের তালিকা পাঠ করেন ও তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। কলেজের প্রাক্তন ছাত্র ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোঃ মনসুরের আশু রোগ মুক্তি কামনা করেন।

অনুষ্ঠানে সংগঠনের প্রায় সকল সদস্যই, এমনকি বিভিন্ন স্টেট থেকে, উপস্থিত ছিলেন স্বপরিবারে। উপস্থিত কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ - সাংবাদিক মাহবুবুর রহমান, আব্দুস সালাম, এটর্নী মঈন চৌধুরী, ওয়াসি উদ্দিন চৌধুরী, আতাউর রহমান সেলিম, ফয়জুর রহমান ফটিক, ডাঃ জুন্নুন চৌধুরী, আব্দুল হাসিব মামুন, আব্দুর রহীম বাদশা, মোল্লা মনিরুজ্জামান, আশরাফুজ্জামান, বেদারুল ইসলাম বাবলা প্রমুখকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

alt

অনুষ্ঠানে বিশেষভাবে আর্থিক সহযোগিতার হাত প্রসারিত করায় এটর্নী মঈন চৌধুরী, ওয়াসি উদ্দিন চৌধুরী, রোটারিয়ান শাখাওয়াত আলী, ব্রায়ারউড স্প্রীট ইন্‌ক, আসিফ চৌধুরী, আতাউর রহমান সেলিম ও শামীম আহমেদ কে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। অতিথিবৃন্দ তাদের বক্তৃতায় কলেজের সময়কালের নিজ নিজ বিভিন্ন অভিজ্ঞতা ব্যক্ত করেন। কনসাল জেনারেল তাঁর বক্তব্যে শহীদ মুক্তিযোদ্ধাদের পাশাপাশি জীবিত মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান প্রদানের জন্য আহ্বান জানান।

সভাপতি তার ভাষণে সংগঠনের আগামী দিনের কার্যক্রমের বর্ণনা দিয়ে উল্লেখ করেন- আগামী গ্রীষ্মে বৃহৎ পরিসরে বিভিন্ন স্টেটে ছড়িয়ে থাকা উভয় কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের নিয়ে একটি পূণর্মিলনী অনুষ্ঠিত হবে। সংগঠনকে ৫০১ সি স্টেটাস লাভের ব্যাপারে ‘ওয়াসী এন্ড এসোসিয়েটস’ এর কর্ণধার ওয়াসী উদ্দিন চৌধুরী সর্বাত্মক সাহায্যের আশ্বাস দিয়েছেন। কিছুদিনের মধ্যে উভয় কলেজে ১০টি করে ল্যাপটপ প্রদান করা হবে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পরিচালনায় ছিলেন - সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক জাবেদ আহমদ বাবু। অনুষ্ঠানে মনমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করেন শিল্পী সুচিন্তা দত্ত, মীরা সিনহা ও শান্ত নীল ধর। অনুষ্ঠানের শেষ পর্যায়ে সকল অতিথিদের নৈশভোজে আপ্যায়িত করা হয়।

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে