Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (41 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৪-২০১৪

সাপ্তাহিক ছুটি পরিবর্তনের প্রস্তাব এমসিসিআই’র

সাপ্তাহিক ছুটি পরিবর্তনের প্রস্তাব এমসিসিআই’র

ঢাকা, ২৪ জানুয়ারি- সাপ্তাহিক ছুটির দিন পরিবর্তন করে শনি ও রোববার নির্ধারণের দাবি জানিয়েছেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) নেতারা।

আন্তর্জাতিক বাণিজ্যে সুবিধা পেতে ও শিল্প কারখানা ও শ্রমিকের নিরাপত্তার স্বার্থে এটি চালু করা উচিত বলে মনে করেন তাঁরা। একইসঙ্গে দেশে শিল্পায়নের চলমান ধারা অব্যাহত রাখতে সাপ্তাহিক ছুটির দিনে রাজনৈতিক কর্মসূচি পালনের পরামর্শ দিয়েছেন সংগঠনের নেতারা।

বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে এমসিসিআইর নেতারা শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন।

বৈঠকে এমসিসিআই প্রেসিডেন্ট রোকেয়া আফজাল রহমান, ভাইস প্রেসিডেন্ট আনিস এ খান, সদস্য এম আনিস-উদ-দৌলা, গোলাম মাঈনউদ্দিন, কামরান টি রহমান, জেনারেল সেক্রেটারি মামুন রশীদসহ অন্য সদস্য ও শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জি এম জয়নাল আবেদিন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

নেতারা বলেন, দেশে বিদ্যুৎ উৎপাদন ও গ্যাস উত্তোলন বৃদ্ধি পাওয়ায় সংযোগের অপেক্ষায় থাকা কল-কারখানায় দ্রুততার সঙ্গে সংযোগ দেওয়া প্রয়োজন। বর্তমান সরকারের অগ্রাধিকার তালিকায় গভীর সমুদ্রবন্দর নির্মাণ প্রকল্প অন্তর্ভুক্ত থাকায় তারা এর প্রশংসা করেন।

বৈঠকে নেতারা বিএসটিআইর আধুনিকায়ন ও সেবাদানের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করার বিষয়ে শিল্পমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

ভেজালবিরোধী অভিযানের নামে এ প্রতিষ্ঠানের হাতে ক্ষেত্র বিশেষে উদ্যোক্তারা হয়রানির শিকার হচ্ছেন বলেও অভিযোগ করেন। তাঁরা বিএসটিআইর প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়াতে আধুনিক যন্ত্রপাতি প্রতিস্থাপন এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের সম্ভাবনা কাজে লাগাতে এসএমই ফাউন্ডেশনকে ঢেলে সাজানোর পরামর্শ দেন।

শিল্পমন্ত্রী বলেন, শিল্প বান্ধব পরিবেশ সৃষ্টির মাধ্যমে শিল্পায়নের চলমান ধারা টেকসই করতে বর্তমান সরকার কাজ করবে। জনগণের জীবন মানোন্নয়নে শিল্প খাত বিকাশের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হবে। দেশীয় কল-কারখানায় উৎপাদন বাড়াতে অগ্রাধিকারভিত্তিতে বিদ্যুৎ ও গ্যাস সরবরাহের বিষয়টি নিশ্চিত করা হবে বলেও তিনি জানান।

আমির হোসেন আমু সাপ্তাহিক ছুটির দিনে রাজনৈতিক কর্মসূচি পালন এবং ছুটির দিন পরিবর্তনের পক্ষে জনমত সৃষ্টির জন্য কার্যকর উদ্যোগ নিতে এমসিসিআইর নেতাদের পরামর্শ দেন।

বৈঠকে নেতারা শিল্প উৎপাদন বাড়াতে কল-কারখানায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহের ওপর গুরুত্বারোপ করেন।

 

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে