Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০১৪

বাঙালি বাবু আর ইংলিশ মেম এর কমেডি প্রেম

বাঙালি বাবু আর ইংলিশ মেম এর কমেডি প্রেম

কলকাতা, ২২ জানুয়ারি- মিমি নাকি আইটেম নাচের সঙ্গে নাচতে পারেন। এমনটাই চ্যালেঞ্জ ছিল তার সামনে। সে কথাই ২১ জানুয়ারি 'বাঙালি বাবু ইংলিশ মেম' ছবি মুক্তি উপলক্ষে জানালেন ছবির সঙ্গীতের দায়িত্বে থাকা ডাব্বু। তাই 'হানি বানি' গানের আয়োজন। কিন্তু সে গানের সঙ্গে আমাদের পুপে ওরফে মিমি এমন নেচেছেন যে তা দেখে তাক লেগে গেছে সকলের। ইউ টিউবে দর্শকরাও দেখেছেন সেই নাচ। কিন্তু বড় পর্দায় তা দেখা যাবে কবে নাগাদ? তার জন্য খুব বেশি দিন আর অপেক্ষার প্রয়োজন নেই। আপাতত সব কাজ শেষে ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। মঙ্গলবার শহরের এক পাঁচতারা হোটেলে ছবি মুক্তি উপলক্ষে হাজির ছিলেন ছবির কলাকুশলীরা। একই ফ্রেমে পাওয়া গেল বাংলা ছবির মিষ্টি জুটি সোহম এবং মিমি চক্রবর্তীকে।

বাঙালি বাবু ইংলিশ মেম ছবি মূলত রোম্যান্টিক কমেডি। ছবির পরিচালক রবি কিনাগি জানাচ্ছেন, 'এমন একটা প্রেম যাতে রয়েছে শুধুই ঝগড়া। মধুসূদন (সোহম) পাড়ার রকে বসা আমাদের চেনা বখাটে ছেলে। পড়াশোনায় ফাঁকি দিয়ে কীভাবে শর্টকাটে কাজ হাসিল করা যায়, ও সেই উপায় খোঁজে। অন্যদিকে রিয়া এই প্রজন্মের ঝকঝকে মেয়ে। শপিং মলে যেতে ভালোবাসে। ভীষণ হাইফাই ফিউচার প্ল্যানিং তার। দুজনের দেখা হচ্ছে এয়ারপোর্টে। রিয়া কানাডা যাচ্ছে ফ্যাশন ডিজাইনিং-এ নিজেকে প্রতিষ্ঠিত করতে চায়। মধুসূদন চায় কানাডা গিয়ে সেখানে বিয়ে করে বড়লোক হবে। এই এয়ারপোর্ট থেকেই দুজনের ঝগড়া শুরু হয়। একে অপরকে একটুও সহ্য করতে পারে না তারা। দর্শকের মনে হবে, এরা প্রেম করতেই পারে না। কিন্তু শেষে গিয়ে প্রেম হয়। যখন দুজনে আলাদা হয়ে যায়, তখন বুঝতে পারে, ওরা একে অপরকে কতটা ভালবাসে। এটা একটা মিষ্টি রোম্যান্টিক কমেডি। দর্শকদের ভীষণ ভাল লাগবে', রীতিমতো আত্মবিশ্বাসী শোনাল পরিচালকের কণ্ঠস্বর। আর ছবির সংলাপ লিখেছেন এন কে সলিল।

তবে শুধু পরিচালকই নন, গল্প এবং ডায়লগ নিয়ে মুগ্ধ নায়ক-নায়িকা দুজনেই। রবি কিনাগির সঙ্গে নাকি অনেকদিন ধরেই ছবি করতে চেয়েছিলেন মিমি নিজে। 'আসলে রবিজির মতো বড় মাপের ডিরেক্টর। আমি চেয়েছিলাম ওনার সঙ্গে ছবি করতে। তারপর যখন ফাইনালি সুযোগ এল, আমি তো মানে ভীষণ এক্সাইটেড ছিলাম। ভীষণ ভালো একটা ছবি। অসম্ভব কমেডি আছে, ভালো গান আছে', জানাচ্ছেন মিমি।

একই উত্তেজনা সোহমের গলাতেও। 'আসলে কমেডি আর রোম্যান্স নিয়ে যেসব ছবি আমরা দেখি, সেখানে প্রেমটা প্রথমেই বুঝতে পারেন দর্শকেরা। এই ছবির শুরু থেক দর্শক বুঝতেই পারবেন না, এমন ঝগড়ুটে জুটির মধ্যে প্রেম হতে পারে। কিন্তু শেষমেশ প্রেমটাও হয়। সুন্দর ভাবে ছবির গল্প এগোয়। আর চমৎকার মিউজিক আছে। ভালো লাগার সব মশলাই এতে বর্তমান', দাবি সোহমের।

শ্রী ভেঙ্কটেশ ফিল্মের ব্যানারে ছবিটি মুক্তি পাচ্ছে ৩১ জানুয়ারি। এখন বাঙালি দর্শকে কতটা হাসাতে আর প্রেমে উজ্জীবিত করতে পারে বাঙালি বাবু আর তার ইংলিশ মেম, তা মুক্তির পরেই বোঝা যাবে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে