Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (56 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২০-২০১৪

কাতারে ভাতিজার হাতে চাচা খুন

কাতারে ভাতিজার হাতে চাচা খুন

দোহা, ১৯ জানুয়ারি- কাতারে আপন ভাতিজার হাতে নির্মম ভাবে খুন হয়েছেন চাচা আব্দুর রাজ্জাক । গত বৃহস্পতিবার রাতে এক নির্মাণাধীন ঘরে চাচাকে হত্যা করে বাংলাদেশে পালিয়ে যায় খুনি রুবেল, দীন ইসলাম ও রাশিদুল। খুনের সাথে সম্পৃক্ত সাত্তাজ নামে এক নেপালীও কাতার ছেড়ে নেপালে পালিয়ে গেছে। খুন করে বাংলাদেশ পালিয়ে গিয়ে ঢাকা এয়ারপোর্ট থেকে ফোন করে জানায় এ হত্যাকাণ্ডের কথা। 

এই দিকে বৃহস্পতিবার ঘর থেকে বের হয়ে গভীর রাত পর্যন্ত বাসায় না ফিরে আসলে চিন্তিত হয়ে উঠে নিহতের স্ত্রী সাথী আক্তার, বিভিন্ন আত্মীয় স্বজনের কাছে ফোনে যোগাযোগ করতে থাকেন। উল্লেখ্য দিনের শুরু থেকে সাথী আক্তার মোবাইল ফোনে তার স্বামীর সাথে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন না ধরে অথবা কল ব্যাক না করে সময়ে সময়ে মেসেজ পাঠান এবং এই বলে সান্তনা দেন যে তিনি ভাল আছেন, কাজে ব্যাস্ত আসতে দেরি হবে। বস্তুতপক্ষে ইতিপূর্বে আব্দুর রাজ্জাককে হত্যা করে তার মোবাইল ফোন থেকে ঘাতক রুবেল মেসেজগুলো পাঠাতে থাকে যেন স্ত্রী সাথী আক্তারের কোন সন্দেহ না হয় এবং টিকেট কিনে সে তাড়াতাড়ি দেশে পালিয়ে আসতে পারে।

আব্দুর রাজ্জাক ২০ বছর ধরে কাতারে থাকছেন। সম্প্রতি তার পরিবারকে ৬ মাসের ভ্রমন ভিসায় নিয়ে আসেন । নিহত আব্দুর রাজ্জাক রিয়াল স্টেট ব্যবসায়ের সাথে সম্পৃক্ত ছিলেন । তবে কি কারনে এ হত্যাকান্ড হয়েছে তা এখনো জানা যায়নি, তবে তদন্ত রিপোর্টে তা বেরিয়ে আসবে বলে ধারনা করা হচ্ছে। এ দিকে স্বামীকে হারিয়ে দিকশূন্য হয়ে পড়েছেন নিহত আব্দুর রাজ্জাকের স্ত্রী সাথী আক্তার। ছেলে শেখ সুলতান এবং মেয়ে তিথি আক্তার কে নিয়ে অনাগত ভবিষতের দিকে চেয়ে আছেন। তিনি কাতারে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস থেকে আশু সহায়তা আশা করছেন। এই বিষয়ে দূতাবাসের ১ম সচিব (শ্রম) জানান আমরা ভিক্টিম পরিবারকে সহায়তা করার সর্বাত্বক চেষ্টা করছি এবং কাতার পুলিশও ভিক্টিম পরিবারটির সাথে নিয়মিত যোগাযোগ রাখছে ।

আইন শৃঙ্খলার দিক দিয়ে পৃথিবীর শান্তিময় দেশগুলোর একটি কাতার। এখানে প্রত্যেক অভিবাসী ও নাগরিকগণ আইনের প্রতি শ্রদ্ধাশীল। ২০২২ ফিফা বিশ্ব কাপকে সামনে রেখে কাতারের বিশাল অবকাঠামো উন্নয়নের কাজের জন্য কাতার যখন অল্প অল্প করে বাংলাদেশী লোকবল আনা শুরু করল ঠিক এমনই সময় ঘটে গেল এক নারকীয় হত্যাকান্ড। এই ঘটনা অন্যান্য কাতার প্রবাসী বাংলাদেশীদের বা নতুন করে বাংলাদেশী আনার ও নিয়োগের ক্ষেত্রে যেন নেতিবাচক প্রভাব না পড়ে এরকমই আশা করছেন সবাই। অন্যদিকে এই ঘটনার আসল উদ্দেশ্য বের করে খুনিদের কাতারে এনে যথাযথ শাস্তির ব্যবস্থা করতে দাবি জানিয়েছেন কাতার প্রবাসী বাংলাদেশীরা ও নিহতের পরিবার ।

 

কাতার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে