Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৭-২০১২

বগুড়ায় ব্যারিস্টার মওদুদ নিষিদ্ধ

বগুড়ায় ব্যারিস্টার মওদুদ নিষিদ্ধ
বগুড়া, ৬ জানুয়ারি: বিএনপি বগুড়ায় ব্যারিস্টার মওদুদ আহম্মদকে নিষিদ্ধ ঘোষণা করেছে। বগুড়ায় ব্যারিস্টার মওদুদ আহমেদের সকল কর্মসূচি প্রতিহত করার ঘোষণা দিয়েছে ছাত্রদল ও যুবদল। এ কারণে শুক্রবার বগুড়ায় তার নির্ধারিত কর্মসূচি স্থগিত করা হয়েছে।
 
বগুড়া-৭ আসনের সংসদ সদস্য ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ জিয়াউর রহমানের প্রতি কটুক্তি করায় বগুড়ার যুবদল ও ছাত্রদল এই ঘোষণা দেয়।
 
শুক্রবার বগুড়ায় ব্যারিস্টার মওদুদের একটি কর্মসূচি ছিল উদ্ভুত পরিস্থিতির কারণে সেটি স্থগিত করায় বিষয়টি এখন সর্বত্র আলোচিত হচ্ছে।
 
এ বিষয়ে ব্যারিষ্টার মওদুদ আহমেদের ব্যক্তিগত সহকারী সুজন বার্তা২৪ ডটনেট-কে জানান, রোডমার্চের কারণে তার কর্মসূচি বাতিল করা হয়েছে।
 
বগুড়ার গাবতলীর বিএনপির একাধিক নেতা জানিয়েছেন, শুক্রবার ব্যারিস্টার মওদুদ আহমেদের জিয়াউর রহমানের বাড়ি গাবতলীর বাগবাড়ীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে যোগ দেয়ার কথা ছিল। কিন্তু জিয়াউর রহমানের প্রতি কটুক্তির প্রতিবাদে স্থানীয় যুবদল ও ছাত্রদল মওদুদ আহমেদের কর্মসূচি প্রতিরোধের ঘোষণা দিয়ে বুধবার তার কুশপুত্তলিকা দাহ করে। এ ঘটনার পর মওদুদ আহমেদ তার নির্ধারিত কর্মসূচি বাতিল করেছেন।
 
তারা আরো বলেন, “উপ-নির্বাচনে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ব্যারিস্টার মওদুদকে জিয়াউর রহমানের জন্মভূমি বগুড়া-৭ আসন থেকে মনোনয়ন দিয়েছিলেন সংসদে প্রতিনিধিত্ব করার জন্য এবং আওয়ামী লীগের বিরুদ্ধে সংসদে শক্তিশালী ভূমিকা রাখার জন্য। কিন্তু বিএনপি সংসদ বর্জন করায় সংসদে যাওয়া হচ্ছে না। সংসদে যাওয়া না হলেও তার নির্বাচনী এলাকায় তাকে জনগণ বারবার চায়। গাবতলীতে তথা বগুড়ায় এসে আওয়ামী লীগের বিরুদ্ধে জনমত গঠন করার ভূমিকা নিতেও তিনি ব্যর্থ হন। তিনি দলীয় লোকদের সঙ্গে সম্পর্ক না রেখে তার অফিসসহকারী মোমিনুল হক সুজনের মাধ্যমে তার অনুদানের ভাগ বাটোয়ারা করেন। এসব কারণে তাকে এলাকায় আর ঢুকতে দেয়া হবে না।
 
এর আগেও বগুড়া শহরের জিরো পয়েন্টে ব্যারিস্টার মওদুদ আহমেদের কুশপুত্তলিকা দাহ করা হয়েছিল।
 
গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোর্শেদ মিলটন মওদুদের কর্মসূচি প্রতিহত করার কথা স্বীকার করে বলেন, “জিয়াউর রহমানের প্রতি কটুক্তি করায় গাবতলীর বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা তার কর্মসূচি প্রতিহত করার ঘোষণা দেয়। ওই খবর তার কাছে পৌঁছে গেলে ব্যারিস্টার মওদুদ আহমেদ তার নির্ধারিত কর্মসূচি বাতিল করেন।”
 
উল্লেখ্য, গত বছর ব্যারিস্টার মওদুদ আহম্মেদ একটি সভায় বলেছিলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার স্থপতি। তার সঙ্গে জিয়াউর রহমানের তুলনা হয়না।
 
তার এই উক্তি বিভিন্ন সংবাদ মাধ্যমে তীর্যকভাবে ফলাও করে প্রচারিত হলে বিএনপির নেতাকর্মীরা তার ওপর ক্ষুব্ধ হয়।
 
বিএনপি নেতাকর্মীরা মনে করেন, এই কথার দ্বারা স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে ছোট করা হয়েছে। পরে বগুড়ায় তার সকল কর্মসূচি প্রতিহত করার ঘোষণা দেয় বিএনপি।
 
এই পরিস্থিতিতে সে সময় ব্যারিস্টার মওদুদ তার উক্তির ব্যাখ্যা করে বিভিন্ন জাতীয় পত্রিকা ও সংবাদ মাধ্যমে বিবৃতি দিয়ে বলেছিলেন, “আমি জিয়াউর রহমানকে ছোট করার জন্য একথা বলিনি। এতে কেউ কষ্ট পেয়ে থাকলে ক্ষমা চাচ্ছি।”

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে