Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 4.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৮-২০১৪

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ওপর হামলায় তিন সহস্রাধিক আসামী

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ওপর হামলায় তিন সহস্রাধিক আসামী

ঢাকা, ১৮ জানুয়ারি- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরের ওপর হামলার ঘটনায় তিন সহস্রাধিক লোকের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

শুক্রবার সকালে কচুয়া থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. শামসুদ্দিন বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলায় ৪১ জনের নাম উল্লেখসহ তিন হাজার ব্যক্তিকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়।

পুলিশ জানায়, কচুয়া উজানী জামিয়া ইসলামিয়া ইব্রাহীমিয়া মাদ্রাসা মাঠে বার্ষিক ওয়াজ মাহফিলে বৃহস্পতিবার বিকেলে যোগ দেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-১ (কচুয়া) আসনে দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর। এ সময় মুসল্লিদের একটি অংশ সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রীকে লক্ষ্য করে ইটপাটকেল, জুতো ও পানির বোতল নিক্ষেপ করেন।

এক পর্যায়ে পুলিশ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ তাঁর সফর সঙ্গীদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়। এরপরও মুসল্লিরা ইটপাটকেল ছুড়তে থাকলে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ সময় মুসল্লিদের নিক্ষিপ্ত ইটের আঘাতে মহীউদ্দীন খান আলমগীরের বহরের তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এ ছাড়া অন্তত ১৫ জন আহত হন।

এ ব্যাপারে কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার বলেন, এ ঘটনায় কেউ আটক হয়নি। পুলিশ অভিযুক্তদের আটকের চেষ্টা চালাচ্ছে। চাঁদপুরের সহকারী পুলিশ সুপার মো. আবু হানিফ বলেন, উজানীতে ওয়াজ মাহফিলে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী হুজুরদের দোয়া চাইতে গেলে উপস্থিত মুসল্লিদের একাংশ প্রতিবাদ জানায়। এর পরপরই হট্টগোল সৃষ্টি হয়। প্রতিবাদকারীরা হেফাজত ও জামায়াত সমর্থিত কিনা তা খতিয়ে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, ড. মহীউদ্দীন খান আলমগীর স্বরাষ্ট্রমন্ত্রী থাকা অবস্থায় রাজধানীর মতিঝিলে হেফাজতের সমাবেশ পণ্ড করার ঘটনায় অনেকেই ক্ষুব্ধ ছিলেন তাঁর ওপর। ধারণা করা হচ্ছে, সেই ঘটনার জের ধরে মাহফিলে উপস্থিত মুসল্লিদের একটি অংশ বৃহস্পতিবার হামলার সঙ্গে জড়িত। এদিকে, ড. মহীউদ্দীন খান আলমগীরের ওপর হামরার ঘটনায় দায়ীদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার বিকেলে কচুয়া উপজেলা সদরে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন বিক্ষোভ সমাবেশ করে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে