Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৭-২০১৪

সুচিত্রা সেনের মৃত্যুতে খালেদা ও ফখরুলের শোক

সুচিত্রা সেনের মৃত্যুতে খালেদা ও ফখরুলের শোক

ঢাকা, ১৭ জানুয়ারি- উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র শিল্পী সুচিত্রা সেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সংবাদ মাধ্যমে পাঠানো দু’টি পৃথক বাণীতে এ শোক ও দুঃখ প্রকাশ করেন তারা।

বিএনপি চেয়ারপারসন তার শোকবার্তায় বলেন, বাংলাদেশের মেয়ে কলকাতা চলচ্চিত্রে বহু ছবির সাড়া জাগানো অসাধারণ অভিনয়শিল্পী সুচিত্রা সেন’র মৃত্যুতে সমগ্র বাংলাভাষীদের মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে। উপমহাদেশের চলচ্চিত্রাঙ্গনে সুচিত্রা সেন ছিলেন এক চিরঅস্তিত্ত্বমান উজ্জ্বল জ্যোতিষ্ক।

বিএনপি চেয়ারপারসন বলেন, নায়িকা হিসেবে সুচিত্রা সেন সুনিপুণ অভিনয় শৈলীর কারণে যে কৃতিত্ব ও সুনাম অর্জন করেছিলেন, তা অবিস্মরণীয় হয়ে থাকবে। অনন্য গুণী এই শিল্পী তাঁর অভিনয় যাদুর পরশে চলচ্চিত্রানুরাগী মানুষকে মন্ত্রমুগ্ধ রাখতে সক্ষম হয়েছিলেন। চলচ্চিত্রাঙ্গনের উজ্জল তারকা হয়ে ওঠার পর অভিনয়কালীন দীর্ঘ সময় তিনি তাঁর হৃদয়ছোঁয়া অভিনয় দক্ষতা দেখিয়ে যেভাবে সুনাম কুড়িয়েছেন, তা বহুদিন পর্যন্ত বাংলাভাষী সকল মানুষের প্রাণকে সমানভাবে আপ্লুত করবে। অভিনয় জগতে এই অসামান্য চলচ্চিত্র অভিনেত্রী বাংলা ছায়াছবির জগতে এক অদ্বিতীয় অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন। এই কীর্তিমান অভিনয় শিল্পীর পরলোকগমনে বাংলা ভাষাভাষী মানুষের মনে যে গভীর শোকের ছায়া নেমে এসেছে তাতে আমিও শোকাহত।

সুচিত্রা সেনের বিদেহী আত্মার শান্তি কামনা করে তার শোকাহত পরিবারের সদস্য, ভক্ত, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন বিএনপি চেয়ারপারসন।

অপর এক শোকবাণীতে পরলোকগত উপমহাদেশের স্বনামধন্য অভিনয় শিল্পী সুচিত্রা সেনকে চলচ্চিত্র জগতের একজন গুণী শিল্পী  হিসেবে আখ্যা দিয়ে তার মৃত্যুতে শোক প্রকাশ করেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিজের শোকবাণীতে ফখরুল বলেন, অসামান্য অভিনয় নৈপুণ্যের কারণে সুচিত্রা সেন উপমহাদেশের মানুষের হৃদয়ে চিরজাগরুক হয়ে থাকবেন।

সুচিত্রা সেনের আত্মার শান্তি কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারবর্গ, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল।

প্রসঙ্গত, শুক্রবার সকাল ৯টায় কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে