Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ মে, ২০১৯ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.5/5 (19 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৭-২০১২

৪০ বছর পর যুদ্ধাপরাধের বিচার করা কঠিন: ড.কামাল

৪০ বছর পর যুদ্ধাপরাধের বিচার করা কঠিন: ড.কামাল
বগুড়া, ৬ জানুয়ারি: গণফোরাম সভাপতি ও সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন বলেছেন, “৪০ বছর পর যুদ্ধাপরাধের বিচার করা কঠিন। আইন মেনে বিচার করতে গেলে সঠিক স্বাক্ষী প্রমাণ লাগবে। আর এতদিন পর সঠিক স্বাক্ষ্য প্রমাণ যোগাড় করা অসম্ভব।’’

তিনি আরো বলেন, “দলীয় দৃষ্টিভঙ্গিতে যুদ্ধাপরাধীদের বিচার হওয়া উচিত নয়।”

শুক্রবার সন্ধ্যায় বগুড়া সার্কিট হাউজে সর্বস্তরের জনতার সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট ফজলুল বারীর সভাপতিত্বে বগুড়া জেলা গণফোরাম আয়োজিত মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ও প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট জগলুল হায়দার।

ড. কামাল বলেন, “তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো  নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জাতি আজ ঐক্যবদ্ধ। এজন্য নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অন্য দলগুলোর সঙ্গে জোটবদ্ধ আন্দোলন করবে গণফোরাম।”

তিনি বলেন, “স্বাধীনতার সুফল দেশবাসী আজো পায়নি। এজন্য প্রয়োজন জনগণের সরকার। আর জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য প্রয়োজন কার্যকর জাতীয় সংসদ। কার্যকর সংসদ পেতে হলে তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমেই অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হতে হবে।”

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, “বার বার সংশোধনীর নামে বাহাত্তরের সংবিধানকে ছিন্নবিচ্ছিন্ন করে ধুলায় লুন্ঠিত করা হয়েছে। দলীয় স্বার্থে হাইকোর্টের নির্দেশ অমান্য করা হচ্ছে। যে জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম স্বাধীনতার ৪০ বছর পরও আমরা তা পাইনি। এজন্য সময় এসেছে ঐক্যবদ্ধ আন্দোলনের।”

মতবিনিময় সভায় দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। সভা শেষে দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন গণফোরামের নেতারা।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে