Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ , ৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.1/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৭-২০১৪

সুচিত্রা সেনের শেষকৃত্য নিয়ে দ্বিধায় পরিবার এবং চিকিৎসকরা

সুচিত্রা সেনের শেষকৃত্য নিয়ে দ্বিধায় পরিবার এবং চিকিৎসকরা

কলকাতা, ১৭ জানুয়ারি- সুচিত্রা সেনের মৃতদেহ কি করা হবে এই নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন সুচিত্রা সেনের পরিবার এবং চিকিৎসকরা। রাজ্য সরকারের ইচ্ছা সুচিত্রা সেনের দেহ সকলের শ্রদ্ধা জানানোর জন্য রবীন্দ্রসদনে নিয়ে যাওয়া হোক। তবে খোলা কফিনে নয়, ঢাকা কফিনে। যদিও আনুষ্ঠানিকভাবে সরকারি তরফে কিছু জানানো হয়নি এখনো।

অন্যদিকে সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেন মায়ের ইচ্ছানুসারে অত্যন্ত গোপনে সুচিত্রা সেনের মরদেহ হাসপাতাল থেকে বাইরে নিয়ে শেষকৃত্যানুষ্ঠান করতে চাইছেন। এমন কি কোন শ্মশানে এই দাহ প্রক্রিয়া সম্পন্ন করা হবে এটাও গোপন রাখার অনুরোধ মুনমুনের।

মৃত্যুর কয়েক দিন আগেই কিছু টেলিভিশন চ্যানেল পাবনায় বাবার সমাধির পাশে সুচিত্রা সেন তার সমাধি দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে বলে যে খবর প্রচারিত করেছে ওই খবরেরও কোনো ভিত্তি খুঁজে পাওয়া যায়নি। পাবনা নিয়ে যাওয়ার কথাও পরিবারের তরফে এখনও বলা হয়নি।

এদিকে মৃত্যুর খবর শুনেই মহানায়িকার মরদেহের পাশে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি জানান, "মহানায়িকাকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্যানুষ্ঠান করাতে চান তিনি। যদিও এই ব্যাপারে তার পরিবারই শেষ কথা বলবেন।"

মমতা এও বলেন, "রবীন্দ্রসনদে দেহ নয় তার ছবিতেই শ্রদ্ধা জানাবেন ভক্ত-অনুরাগীরা।" এই ব্যাপারে সকলকেই সহযোগিতা করার আহ্বান জানান মমতা।

এদিকে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়, অভিনেতা রঞ্জিত মল্লিকসহ টালিগঞ্জের সকল কলাকুশলীরা শোক প্রকাশ করেছেন। আগামি তিন দিন টালিগঞ্জে কোন প্রকার শুটিং না করার সিদ্ধান্ত নিয়ে মহানায়িকার প্রতি শ্রদ্ধা জানানোর ঘোষণা দিয়েছেন সবাই। উল্লেখ্য, আজ শুক্রবার ভারতীয় সময় সকাল ৮টা ২৫ মিনিটে মৃত্যু হয় তাঁর।

সুচিত্রা সেনের মৃত্যুতে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর ও খালেদা জিয়ার শোক

দুই বাংলার নন্দিত নায়িকা সুচিত্রা সেনের মৃত্যুতে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গভীর শোক প্রকাশ করে পৃথক বার্তা প্রদান করেছেন। খবর বাসসের।

তারা শোক বার্তায় বলেন, ব্যক্তিগতভাবে তারা সুচিত্রা সেনের অভিনয়-নৈপূন্যের অনুরাগী। বাংলা চলচ্চিত্রের উৎকর্ষে ও আগামীর অনুপ্রেরণাদায়িনী এই শিল্পী আমাদের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন।

 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে