Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৭-২০১৪

বাংলার গ্রেটা গার্বো সুচিত্রা সেন

বাংলার গ্রেটা গার্বো সুচিত্রা সেন

কলকাতা, ১৭ জানুয়ারি- রহস্যময় কারণে দীর্ঘদিন অন্তরালে থাকার ইতিহাস রয়েছে সদ্যপ্রয়াত বাংলা ভাষার কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের। এ কারণে প্রায়ই হলিউডের অভিনেত্রী গ্রেটা গার্বোর সঙ্গে তুলনা করা হয় তাকে। জানা যায়, দু’জনেরই ইতিহাস প্রায় একই। এ বিষয়ে বিস্তারিত জানিয়েছে এনডিটিভি।

কলকাতার বেলভিউ হাসপাতালে অসুস্থ থাকার সময় তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করেন। দীর্ঘ ৩৫ বছরের মধ্যে মমতাই প্রথম বাইরের মানুষ, যিনি ৮২ বছর বয়সি সুচিত্রার সঙ্গে দেখা করার সুযোগ পেলেন। হলিউডের অভিনেত্রী গ্রিতাও দীর্ঘদিন অন্তরালে ছিলেন। এ সময় খুব কম মানুষই তার সঙ্গে মুখোমুখি দেখা করার সুযোগ পেয়েছিল। ১৯৭৮ সালের পর থেকে সুচিত্রা হাতেগোনা কয়েকজনের সঙ্গেই দেখা করেছেন।

ফুসফুসের সংক্রমণে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সুচিত্রা সেন। তার নাতনি রাইমা সেন সম্প্রতি এ বিষয়ে নিশ্চিত করেছেন যে, দীর্ঘদিন পর মমতাই একমাত্র বাইরের মানুষ, যিনি তার সঙ্গে দেখা করার সুযোগ পেলেন।

মমতা ব্যানার্জির হাসপাতাল সফরের খবর পেয়ে সুচিত্রা তার সঙ্গে দেখার ইচ্ছা প্রকাশ করেন। এরপর মমতা নিজেই হাসপাতালে ছুটে গিয়ে তার সঙ্গে দেখা করেন।

মমতা এক প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি খুবই ভাগ্যবান যে, তার সঙ্গে সরাসরি দেখা করার সুযোগ পেয়েছি।’

সৌমিত্র চ্যাটার্জির সঙ্গে ১৯৭৮ সালের সুচিত্রার সিনেমা ‘প্রণয় পাশা’ দর্শকপ্রিয়তা পেতে ব্যর্থ হয়। এরপর তিনি লোকচক্ষুর অন্তরালে চলে যান। এ সময় তিনি দক্ষিণ কলকাতার একটি অ্যাপার্টমেন্টে বসবাস করতে থাকেন। গত তিন দশকে তেমন কারো সঙ্গে দেখাও করেননি তিনি। এমনকি ২০০৫ সালে তিনি দাদাসাহেব ফালকে পুরস্কার গ্রহণেও অস্বীকৃতি জানান।

এছাড়া ১৯৮৯ সালে রামকৃষ্ণ মিশনের ভারত মহারাজ মারা গেলে তিনি খালি পায়ে কলকাতার নিকটবর্তী বেলুর মাঠে গিয়েছিলেন।

সুচিত্রার ঘনিষ্ঠ বন্ধু গোপাল রায় বলেন, ‘এছাড়া তিনি ভোট দিতে জনসম্মুখে গিয়েছিলেন।’

এই দুই একটি ব্যতিক্রম বাদে তিনি জনসম্মুখে উপস্থিত হননি। তার বাড়িতে ও চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। কেউ যেন তার ছবি তুলতে না পারে ও মুখ দেখতে না পায়, সেজন্য তার পরিবার খুবই সতর্ক। তবে কী কারণে তিনি আড়ালে রয়েছেন তা এখনো একটি রহস্য।

 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে